Opu Hasnat

আজ ২ এপ্রিল বৃহস্পতিবার ২০২০,

জাতির শ্রেষ্ঠ সন্তান হত্যার প্রথম প্রতিবাদটি হয় কিশোরগঞ্জে কিশোরগঞ্জ

জাতির শ্রেষ্ঠ সন্তান হত্যার প্রথম প্রতিবাদটি হয় কিশোরগঞ্জে

উবায়েদ রনি, কিশোরগঞ্জ : ৭৫ এর ১৫ই আগষ্ট জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকান্ডের পর সকাল ১০টার পূর্ব মূহূর্তে প্রায় ২০/২২জনের একটি দল কিশোরগঞ্জ শহরের রংমহল চত্বর থেকে প্রতিবাদ মিছিল বের করে। মিছিলের শ্লোগান ছিল “মুজিব হত্যার পরিনাম, বাংলা হবে ভিয়েতনাম।”

১৯৭৫ সালের ১৫ই আগষ্ট শেখ মুজিবুর রহমানকে হত্যার প্রতিবাদে সর্ব প্রথম রাজপথে নামে কিশোরগঞ্জের ২০/২২ জন তরুণ। বঙ্গবন্ধুর হত্যার খবর বেতারে শোনার পর রাস্তায় নেমে আসে দুঃসাহসী তরুণের একটি দল। সেই টগবগে দুঃসাহসী তরুণেরা হলেন- গোপাল দাস, মতিউর রহমান, সৈয়দ লিয়াকত আলী বুলবুল, এ্যাডভোকেট সাইদুর রহমান মানিক, নির্মল চক্রবতী, আবদুল আহাদ, অরুণ কুমার রাউত, নুরুল হোসেনসবুজ, আকবর আলী খান, অলক ভৌমিক, সেকান্দর আলী, এনামুল হক ইদ্রিস, পিযুশ কান্তি সরকার, আলী আজগর স্বপন, গোলাম হায়দার চৌধুরী, হাবিবুর রহমান মুক্তু, এ্যাডভোকেট রফিক উদ্দিন পনির, এ্যাডভোকেট আশোক সরকার, ডা. হালিম দাদ খান, এ্যাডভোকেট ভুপেন্দ্র চন্দ্র ভৌমিক, এ্যাডভোকেট আমিরুল ইসলাম প্রমূখ।

বর্তমানে সেই সকল তরুণেরা কেউ কেউ পরলোক গমন করেছেন, কেউবা রাজনীতিতে আর নিজ নিজ পেশায় ব্যস্ত। আজও তারা তাদের স্মৃতির কথা স্মরণ করে নিজেকে নিয়ে গর্ববোধ করেন এবং বঙ্গবন্ধুর খুনীদের বিচারের আওতায় আনার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। 

এই বিভাগের অন্যান্য খবর