Opu Hasnat

আজ ২০ অক্টোবর শনিবার ২০১৮,

ব্রাহ্মণবাড়িয়ায় ১৭৬তম রোভার স্কাউট লিডার ওরিয়েন্টেশন অনুষ্ঠিত ব্রাহ্মনবাড়িয়াসংগঠন

ব্রাহ্মণবাড়িয়ায় ১৭৬তম রোভার স্কাউট লিডার ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

মো. লিমন মিয়া : বৃহস্পতিবার (০৩ আগস্ট) সকাল ৯টায় বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের পরিচালনায় এবং বাংলাদেশ স্কাউটস ব্রাহ্মণবাড়িয়া জেলা রোভারের ব্যবস্থাপনায় ১৭৬ তম রোভার স্কাউট লিডার ওরিয়েন্টেশন ২০১৭ ব্রাহ্মণবাড়িয়া জেলা সাকির্ট হাউজে অনুষ্ঠিত হয়। উক্ত ওরিয়েন্টেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন করেন বাংলাদেশ স্কাউটস ব্রাহ্মণবাড়িয়া জেলা রোভার এর সম্মানিত সভাপতি ও সুযোগ্য জেলা প্রশাসক জনাব রেজওয়ানুর রহমান। 

এসময় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মহোদয় বলেন- শিক্ষকরা হলেন দেশ গড়ার কারিগর, আপনারা যারা আজ ওরিয়েন্টেশনে অংশগ্রহণ করেছেন প্রত্যেকেই এদেশের কান্ডারী, আপনাদের মাধ্যমে হাজার হাজার মেধাবী শিক্ষার আলো নিয়ে বের হচ্ছে এবং তারা দেশ ও জাতির কল্যাণে কাজ করছে। আজ আপনারা যারা রোভার স্কাউট ওরিয়েন্টেশনের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া জেলা রোভার স্কাউটের পতাকার নিচে এসেছেন আপনাদেরকে জেলার পক্ষ থেকে সু স্বাগতম। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা সুযোগ্য অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জনাব মো: আসাদুজ্জামান। তিনি বলেন- স্কাউটের প্রতিজ্ঞা ও আইন যদি একজন ব্যক্তি মনে প্রাণে ধারণ করে তাহলে সে কোন দিন অন্যায় কাজ করতে পারবে না। প্রত্যেক মানুষ-ই স্কাউট করা উচিত। 

ওরিয়েন্টেশনের পরিচালক ছিলেন জনাব মো: কামাল উদ্দীন (এলটি), কমিশনার, বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম জেলা রোভার। প্রশিক্ষক হিসেবে ছিলেন- জনাব মুহাম্মদ রুহুল আমীন খান (এলটি), চট্টগ্রাম বিভাগীয় রোভার স্কাউট লিডার প্রতিনিথি, বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চল, প্রফেসর মো: মুখলেছুর রহমান (এলটি), কমিশনার, বাংলাদেশ স্কাউটস ব্রাহ্মণবাড়িয়া জেলা রোভার, জনাব মুহাম্মদ শরিফ জসীম (উডব্যাজ), সম্পাদক, বাংলাদেশ স্কাউটস ব্রাহ্মণবাড়িয়া জেলা রোভার। 

আরো উপস্থিত ছিলেন- জনাব মুহাম্মদ ফখরিয়া, যুগ্ম-সম্পাদক, বাংলাদেশ স্কাউটস ব্রাহ্মণবাড়িয়া জেলা রোভার, জনাব মো: ছায়েদুর রহমান,  জেলা রোভার স্কাউট লিডার প্রতিনিধি, বাংলাদেশ স্কাউটস ব্রাহ্মণবাড়িয়া জেলা রোভার, জনাব মো: লিমন মিয়া, সম্পাদক, আলোকিত স্কাউট আইডিয়াল ওপেন রোভার ইউনিট, বাংলাদেশ স্কাউটস ব্রাহ্মণবাড়িয়া জেলা রোভার। 

এছাড়াও সেচ্ছাসেবক ছিলেন, রোভার আব্দুল্লাহ হাসান, রোভার মো: তৌশিকুর রহমান, রোভার মো: নাজমুল হাসান, রোভার মো: আমজাদ হোসেন, রোভার মো: ফখরুল ইসলাম, রোভার মো: বিবেক আহমেদ। উক্ত ওরিয়েন্টেশনে পুরুষ প্রশিক্ষণার্থী ছিল ৩৯ জন এবং মহিলা প্রশিক্ষণার্থী ছিল ৩২ জন, সর্বমোট ৭১ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।