Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

আশুলিয়ায় জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান, জিহাদি বই উদ্ধার ঢাকা

আশুলিয়ায় জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান, জিহাদি বই উদ্ধার

সাভারের আশুলিয়ার বড় রাঙ্গামাটিয়া এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি এসি ও ইলেকট্রনিকস পণ্যের গুদামে অভিযান চালিয়েছে র‌্যাব।
 
শনিবার মধ্যরাতে এ অভিযান চালানো হয় বলে জানান, র‌্যাব-১ এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল সরওয়ার হোসেন । সেখান থেকে ১৫১টি জিহাদি বই উদ্ধার করা হয়েছে। তবে ওই গুদাম থেকে কাউকে আটক করতে পারেনি র‌্যাব। হারুন ইঞ্জিনিয়ারিং ওয়ারলেস নামে ওই গুদামটির মালিক হারুন নামে এক ইংল্যান্ড প্রবাসী।
  
তিনি বলেন, হারুন ইঞ্জিনিয়ারিং লিমিটেড শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রসহ বিভিন্ন ইলেকট্রনিক্স পণ্য আমদানি করে। ওই গুদাম থেকে বেশ কিছু জিহাদি বই ও জঙ্গি মতবাদের সিডি উদ্ধার করা হলেও কাওকে গ্রেফতার করা যায়নি।
 
র‌্যাব-১-এর কর্মকর্তা মেজর ইশতিয়াক আহম্মেদ বলেন, বেশ কিছুদিন ধরেই ওই গুদামে নজর রাখছিলেন তাদের গোয়েন্দারা। গুদামের মালিক হারুন জঙ্গি কর্মকাণ্ডে জড়িত বলেও তাদের কাছে তথ্য ছিল। হারুনকে ধরতে অভিযান শুরু হলে তিনি কৌশলে পালিয়ে যান। পরে গুদামের ভেতরে তল্লাশি চালিয়ে জিহাদি বই পাওয়া যায়।’
 
লেফট্যানেন্ট কর্নেল সরওয়ার জানান, হারুন আগে লন্ডনে থাকতেন। সম্প্রতি তিনি দেশে ফিরে আসেন। হারুনকে ধরার জন্য অভিযান অব্যাহত থাকবে।

এই বিভাগের অন্যান্য খবর