Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

খাগড়াছড়িতে ৭ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ খাগড়াছড়ি

খাগড়াছড়িতে ৭ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ

খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলায় তবলছড়ি ইউনিয়নে ৭ম শ্রেণীর পাহাড়ি ছাত্রীকে ধর্ষণ চেষ্টার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এইচডব্লিউএফ। হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি দ্বিতীয়া চাকমা ও সাধারণ সম্পাদক চৈতালি চাকমা রোববার (৯ জুলাই) সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে মাটিরাঙ্গা উপজেলার তবলছড়িতে মোল্লাবাজার নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণীতে পড়ুয়া এক পাহাড়ি(ত্রিপুরা) ছাত্রীকে সেটলার যুবক কর্তৃক ধর্ষণ চেষ্টার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ ঘটনার বর্ণনা দিয়ে বলেন, শনিবার (৮ জুলাই) সকাল ৯টার দিকে মোল্লাবাজার নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ওই ছাত্রী (১৩) লাইফু পাড়ার নিজ বাড়ি থেকে পায়ে হেঁটে পরীক্ষা দিতে যাওয়ার পথে একা পেয়ে পার্শ্ববর্তী সুরুজ সর্দার পাড়ার মো: সুরুজ সর্দারের ছেলে মো: সাকিব (২৪) তাকে ঝাপটে ধরে জোরপূর্বক ধর্ষণের উদ্দেশে টেনেহিঁচড়ে জঙ্গলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। তবে ওই ছাত্রী নিজ হাতে থাকা ছাতা ও স্কেল দিয়ে প্রতিরোধ করে পালিয়ে গিয়ে কোন রকমে নিজেকে রক্ষা করতে সক্ষম হয়।

নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, ভিক্টিমের পরিবারের পক্ষ থেকে ঘটনাটি স্থানীয় জনপ্রতিনিধিদের জানানো হলে তারা বিষয়টি দেখবেন বলে আশ্বাস দিলেও এখনো ধর্ষণ চেষ্টাকারী সাকিবের বিরুদ্ধে কোন পদক্ষেপ নেওয়া হয়নি।

বিবৃতিতে নেতৃবৃন্দরা আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে প্রতিনিয়ত পাহাড়ি নারীরা ধর্ষণ, খুন ও ধর্ষণ চেষ্টার শিকার হলেও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হচ্ছে না। ফলে এ ধরনের ঘটনা বার বার ঘটেই চলেছে।

তারা অবিলম্বে ধর্ষণ চেষ্টাকারী মো: সাকিবকে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি ও ভিক্টিম ছাত্রীর নিরাপত্তার দাবি জানিয়েছেন। হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা কমিটির দপ্তর সম্পাদক জুঁই চাকমার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।