Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

৫০ লাখ টাকা, ৫০০ বান্ডেল টিন ও ১০০ মেট্রিকটন চাল জরুরি সহায়তা

সরকারি সহায়তা অব্যাহত থাকবে : ওবায়দুল কাদের রাঙ্গামাটি

সরকারি সহায়তা অব্যাহত থাকবে : ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের পাহাড় ধসের কারণে হতাহত ও ক্ষয়ক্ষতির মতো মানবিকতার ঘটনার সঙ্গে রাজনীতি না মেশানোর আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘এটা দুর্যোগ, সবাই সম্মিলিতভাবেই তা মোকাবিলা করতে হবে।’ এসময় ক্ষতিগ্রস্ত এলাকায় জরুরি সাহয্যেরও ঘোষনা দেন তিনি।

আজ (১৪ জুন) দুপুরে রাঙামাটি শহরের বিভিন্ন স্থানে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে জেলা প্রশাসক কার্যালয়ে ত্রাণ বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘রাঙামাটিতে পাহাড় ধসের ঘটনায় ক্ষতিগ্রস্তদের বাড়িঘর নির্মিত না হওয়া পর্যন্ত তাদের জন্য সরকারি সহযোগিতা অব্যাহত থাকবে।’

এর আগে মন্ত্রী শহরের মানিকছড়ি, শিমুলতলি,ভেদভেদীর ক্ষতিগ্রস্ত এলাকা ও রাঙামাটি সদর হাসপাতালের চিকিৎসাধীন আহতদের দেখতে যান। 

এসময় কাদের বলেন, ‘সরকার ও আওয়ামী লীগ দুর্গত মানুষের পাশে রয়েছে। ক্ষতিগ্রস্তদের ৫০ লাখ টাকা, ৫০০ বান্ডেল টিন ও ১০০ মেট্রিকটন চাল জরুরি সহায়তা হিসেবে দেওয়া হবে।

এসময় তার সঙ্গে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী ও কেন্দ্রীয় নেতা অসীম কুমার উকিল, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব কামাল চৌধুরী উপস্থিত ছিলেন।

এদিকে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় বুধবার সকাল ১০টা পর্যন্ত রাঙামাটি, চট্টগ্রাম ও বান্দরবানে পাহাড় ধসে ১৩৩ জনের লাশ উদ্ধারের তথ্য জানায়।