Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

দৈনিক মাথাভাঙ্গা পত্রিকায় প্রকাশিত মিথ্যা ও ভিত্তিহীন সংবাদের প্রতিবাদে প্রেসক্লাবে জরুরী সভা অনুষ্ঠিত চুয়াডাঙ্গা

দৈনিক মাথাভাঙ্গা পত্রিকায় প্রকাশিত মিথ্যা ও ভিত্তিহীন সংবাদের প্রতিবাদে প্রেসক্লাবে জরুরী সভা অনুষ্ঠিত

চুয়াডাঙ্গা থেকে প্রকাশিত দৈনিক মাথাভাঙ্গা প্রত্রিকার দামুড়হুদা প্রতিনিধি কর্তৃক মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ পরিবেশনের জন্য দামুড়হুদা প্রেসক্লাবের উদ্দ্যোগে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় উক্ত পত্রিকার প্রতিনিধি কর্তৃক  মিথ্যা সংবাদ পরিবেশন সহ সাংবাদিকতার ক্ষমতার অপব্যবহারের জন্য ধিক্কার জানানো হয়। বুধবার সন্ধায় এই সভা অনুষ্ঠিত হয়।
চুয়াডাঙ্গা থেকে প্রকাশিত বহুল প্রচারিত দৈনিক মাথাভাঙ্গা পত্রিকায় ভিত্তিহীন ও মিথ্যা সংবাদ পরিবেশনের প্রতিবাদে বুধবার বিকাল সাড়ে ৫ টায় দামুড়হুদা প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। দামুড়হুদা প্রেসক্লাবের সভাপতি মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন  প্রেসক্লাবের সাধারন সম্পাদক এম. নুরুন্নবী, যুগ্ম-সম্পাদক শামসুজ্জোহা পলাশ,সহ-সভাপতি মোঃ হাফিজুর রহমান কাজল, অর্থ-সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, সাংবাদিক আ. আলীম, আবুল হাসেম, মোজাম্মেল শিশির, শেখ সাদিক, জাহিদুল ইসলাম মুকুল, মেহেদী হাসান মুকুল, আতিয়ার রহমান প্রমূখ। এসময় প্রেসক্লাবের সাধারন সম্মাদক এম. নুরুন্নবী  তার বক্তব্যে এমন মিথ্যা সংবাদ পরিবেশন করা থেকে বিরত থাকার আহব্বান জানান। তিনি আরো উল্লেখ করেন মাথাভাঙ্গা শীর্ষস্থানীয় দৈনিক হবার কারনে তার প্রতিনিধি যা ইচ্ছা তাই সংবাদ পরিবেশন করতে পারেনা। বস্তুনিষ্ঠতা বলে তো কিছু থাকা উচিত। সভাপতি তার বক্তব্যে প্রেসক্লাবের সকলকে ঐক্যবদ্ধ হবার আহব্বান জানান এবং প্রেসক্লাবকে আরো শক্তিশালী করার এবং  মিত্থা মনগড়া সংবাদ পরিবেশন না করার জন্য সকলনে আহবান জানান। এসময় আরো বক্তব্য রাখেন সাংবাদিক জাহিদুল ইসলাম মুকুল, মেহেদী হাসান ও আব্দুল আলীম।   
গত ২ আগষ্ট দামুড়হুদা মৎস অফিস আয়োজিত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা নিয়ে মাথাভাঙ্গা পত্রিকার দামুড়হুদা প্রতিনিধি একটি মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ পরিবেশন করেন যা গত ৩ তারিখের মাথাভাঙ্গা পত্রিকায় প্রকাশিত হয়। ঊক্ত সংবাদে যে ছবি প্রদর্শন করা হয়েছে তাও যেমন মিথ্য তেমনই উপস্থিতির যে নাম প্রকাশ করা হয়েছে তাহাও সম্পূর্ণ মিথ্যা। সত্য হলো সেদিন মৎস অফিস সাংবাদিকদের সাথে যে মতবিনিময় সভার আয়োজন করে তাতে মাথাভাঙ্গার দামুড়হুদা প্রতিনিধি সহ পত্রিকায় প্রকাশিত সাংবাদিকদের কেউই উপস্থিত ছিলেন না।# #