Opu Hasnat

আজ ৮ মে বুধবার ২০২৪,

সুনামগঞ্জে (বিএমএ) চিকিৎসক-নার্সদের মানববন্ধন স্বাস্থ্যসেবাসুনামগঞ্জ

সুনামগঞ্জে (বিএমএ) চিকিৎসক-নার্সদের মানববন্ধন

কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে ঢাকা সেন্ট্রাাল হাসপাতালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় উদ্ভুদ পরিস্থিতি ও চিকিৎসকের উপর হামলার প্রতিবাদে ও দোষীদের গ্রেফতারের দীতে সুনামগঞ্জে বাংলাদেশ মেডিকেল এসাসিয়েশন (বিএমএ) এর চিকিৎসকরা মানববন্ধন করেছে। 

বৃহস্পতিবার দুপুর আড়াইটায় সুনামগঞ্জ সদর হাসপাতালের প্রধান ফটকের সামনে এই মানববন্ধন কর্মসূচী পালিত হয়। 

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, বিএমএ এর জেলা শাখার সভাপতি ডা. আবদুল হাকিম, সদর হাসপাতালের আরএমও রফিকুল ইসলাম ও সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. গৌতম রায় প্রমুখ। এসময় সদর হাসপাতালে কর্তব্যরত মেডিক্যাল অফিসার ও নার্সরা অংশ নেন।

এসময় আরো উপস্থিত ছিলেন ডা. বিশ্বজিৎ গোলদার, ডা. রফি আহমদ, বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. নুরুল ইসলাম ও সদস্য ডা. সৈকত দাস প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, চিকিৎসাধীন অবস্থায় কোন রোগী মারা গেলেই তার দায় ডাক্তরকেই নিতে হয়। এ নিয়ে ডাক্তারের উপর হামলা করা হয়। এটা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু দুষ্কৃতীকারীদের সাজানো ঘটনা তারা চাঁদা আদায়ের কৌশল হিসেবে এটি ঘটিয়ে থাকে। আমরা এ ব্যাপারে সরকার প্রধানসহ সর্বোচ্চ মহলে হস্তক্ষেপ কামনা করছি। যে ডাক্তারে বিরুদ্ধে তারা অভিযোগ এনেছে উনি একজন একুশে পদকপ্রাপ্ত স্বনামধন্য চিকিৎসক। তাই অবিলম্বে দোষীদের গ্রেপ্তার করে শাস্তির আওয়তায় আনার দাবী জানান।