Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

তৃতীয় আইপিএল ট্রফি মুম্বাইয়ের ঘরে খেলাধুলা

তৃতীয় আইপিএল ট্রফি মুম্বাইয়ের ঘরে

তৃতীয় আইপিএল এর ফাইনালে শ্বাসরুদ্ধকর ম্যাচে মাত্র এক রানে জয় তুলে শিরোপা ঘরে তুলেছে মুম্বাই ইন্ডিয়ান্স। হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত আইপিএল দশম আসরের ফাইনালে পুনেকে হারিয়েছে দলটি। 

টস জিতে ব্যাট করতে নেমে জয়দেব উনাদকাটের জোড়া আঘাতে শুরুতেই হোঁচট খায় মুম্বাই ইন্ডিয়ান্স। ইনিংসের তৃতীয় ওভারে পার্থিব প্যাটেল (৪) ও লেন্ডল সিমন্সকে (৩) ফেরান রাইজিং পুনে সুপারজায়ান্টের এ বোলার। মাঝে অ্যাডাম জাম্পা এক ওভারে তুলে নেন রোহিত শর্মা (২৪) ও কিয়েরন পোলার্ডের (৭) গুরুত্বপূর্ণ উইকেট। এ দুটি ধাক্কায় ৮ উইকেটে ১২৯ রানের বেশি তুলতে পারেনি মুম্বাই।

৩৮ বলে ৩ চার ও ২ ছয়ে হার্দিক পান্ডের ৪৭ রানই মুম্বাইয়ের সেরা ইনিংস। উনাদকাট ও জাম্পার সমান ২ উইকেট পান ড্যানিয়েল ক্রিস্টিয়ান।

অল্প পুঁজি নিয়েই পুনেকে চেপে ধরেছিলেন মুম্বাইর বোলাররা। আজিঙ্কা রাহানে ও স্টিভ স্মিথের ব্যাটে সহজ জয়ের আশা করেছিল পুনে। কিন্তু ম্যাচে উত্তেজনা ফেরে শেষ কয়েক ওভারে। শেষ ৩ ওভারে রানের গতি ছিল মন্থর। তাই শেষ ওভারে পুনের দরকার দাঁড়ায় ১০ রানে। মিচেল জনসনের প্রথম বলে মনোজ তিওয়ারি চার মেরে পরের বলেই লং অনে পোলার্ডকে ক্যাচ দেন। অসি পেসার তার তৃতীয় বলে ফেরান স্মিথকে। পুনে অধিনায়কের সুইপ কভারে ধরা দেয় রাইডুর হাতে।

শেষ ৩ বলে ৭ রান দরকার হলে ৫ রানের বেশি তুলতে পারেনি পুনে। ৫ উইকেটে তারা করে ১২৮ রান।