Opu Hasnat

আজ ২৩ সেপ্টেম্বর সোমবার ২০১৯,

জুয়েলার্স সমিতির অনির্দিষ্টকালের ডাকা ধর্মঘট প্রত্যাহার অর্থ-বাণিজ্য

জুয়েলার্স সমিতির অনির্দিষ্টকালের ডাকা ধর্মঘট প্রত্যাহার

সোনা ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) অনির্দিষ্টকালের জন্য ডাকা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে । এনবিআর, এফবিসিসিআই ও জুয়েলারি সমিতির মধ্যে সফল আলোচনার পর ধর্মঘট প্রত্যাহার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক ও এফবিসিসিআইয়ের পরিচালক দিলীপ কুমার আগরওয়ালা।

বৃহস্পতিবার রাত সোয়া ১০ টার দিকে এ তথ্য নিশ্চিত করে তিনি বলেন, আজ রাতে শুল্ক গোয়েন্দা অধিদফতরে বাজুস নেতাদের সঙ্গে সফল আলোচনার পরিপ্রেক্ষিতে ঘোষিত ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। এনবিআর চেয়ারম্যানের নির্দেশে এবং এফবিসিসিআই সভাপতির অনুরোধে শুল্ক গোয়েন্দা অধিদফতরে বাজুস নেতাদের সঙ্গে এই আলোচনা হয়। স্বর্ণ ব্যবসায়ীদের হয়রানি করা হবে না এবং স্বর্ণ আমদানির ক্ষেত্রে সুষ্ঠু নীতিমালা প্রণয়ন করা হবে মর্মে সিদ্ধান্ত হলে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

শুল্ক গোয়েন্দা অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খানের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। বাজুসের পক্ষে সিনিয়র সভাপতি এম এ হান্নান আজাদ ৮ সদস্য দলের নেতৃত্ব দেন। রাত সাড়ে ৮টা থেকে ১০ পর্যন্ত আলোচনা চলে।  সভা থেকে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত হয়।