Opu Hasnat

আজ ২৩ জুন শনিবার ২০১৮,

‘অপারেশন ম্যাক্সিমাস’ শেষ, ৩ জঙ্গি নিহত মৌলভীবাজার

‘অপারেশন ম্যাক্সিমাস’ শেষ, ৩ জঙ্গি নিহত

মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকায় জঙ্গি আস্তানায় ‘অপারেশন ম্যাক্সিমাস’ এর আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষনা করা হয়েছে। শনিবার বেলা সোয়া ১১টার দিকে অভিযান শেষ হয়। অভিযান শেষে আস্তানার ভেতরে এক নারীসহ ৩ জঙ্গির মরদেহ পাওয়া গেছে। 
 
শনিবার দুপুর ১২টার দিকে ওই জঙ্গি আস্তানায় অভিযান শেষে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম এ কথা জানান।
 
তিনি বলেন, নিহত পুরুষদের মধ্যে একজন সিলেটের আতিয়া মহলে অভিযান চলাকালে আস্তানার বাইরে যে হামলা হয় তাতে নেতৃত্ব দিয়েছেন বলে অনেকটাই নিশ্চিত পুলিশ।
 
আতিয়া মহলে অভিযান চলাকালে আস্তানার বাইরের ওই হামলায় র‌্যাবের গোয়েন্দা প্রধান, ২ পুলিশ কর্মকর্তাসহ ৭ জন নিহত হন।
 
ব্রিফিংয়ে মনিরুল ইসলাম বলেন, জঙ্গিদের বারবার তারা আত্মসমর্পণ করার জন্য আহ্বান জানিয়েছেন। কিন্তু তারা তাতে সাড়া দেয়নি। যখনই সোয়াট ঘটনাস্থলের কাছে যাওয়ার চেষ্টা করেছে তখনই বিস্ফোরণ ঘটিয়েছে। 
 
জঙ্গিদের জীবিত উদ্ধারের চেষ্টা সফল না হওয়ার জন্য তাদের আত্মঘাতী প্রবণতার দিকে ইঙ্গিত করে তিনি বলেন, ‘জীবিত ধরার ইচ্ছা ছিল, তাদের স্যারেন্ডার করতে বলা হয়েছিল। তারা সারেন্ডার না করায়.. কাল আপনারা বিস্ফোরণের শব্দ শুনেছিলেন।’
 
সিলেটের ঘটনার অভিজ্ঞতা নিয়ে ক্ষয়ক্ষতি এড়াতে সতর্কতার সঙ্গে অভিযান চালানোর কারণে সময় লেগেছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।
 
তিনি বলেন, অভিযান সফলভাবে শেষ হয়েছে।