Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

নড়াইলে পুলিশের হামলায় ২ সাংবাদিক আহত এক পুলিশ সাময়িক বরখাস্ত নড়াইল

নড়াইলে পুলিশের হামলায় ২ সাংবাদিক আহত এক পুলিশ সাময়িক বরখাস্ত

নড়াইলে পুলিশের হামলায় ২ সাংবাদিক আহত হয়েছে। আহতরা হলেন যায়যায়দিন পত্রিকার নড়াইল জেলা প্রতিনিধি মোঃ আল আমীন ও চ্যানেল নাইন এর জেলা প্রতিনিধি মোঃ ইমরান হোসেন। আহত আল আমীনকে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং ইমরান হোসেন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাতে নড়াইল জেলা শিল্পকলা একাডেমী চত্বরে।
আহত সাংবাদিক ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, নড়াইল জেলা শিল্পকলা একাডেমীর হল রুমে কবি বাঙ্গাল আবু সাইদের জন্মবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠান চলছিল। সন্ধ্যার পরে সংবাদ সংগ্রহের জন্য ওই দুই সাংবাদিক শিল্পকলা একাডেমীর হল রুমে ঢুকতে গেলে সাদা পোষাক পরা  এক পুলিশ কনষ্টেবলের সাথে ধাক্কা লাগে। এ ঘটনা নিয়ে কথাকাটাকাটির এক পর্যায়ে সাদা পোষাক পরা পুলিশ কনষ্টেবল শোয়েব দাম্ভিকতার সাথে বলেন আমার এক্সট্রা পাওয়ার আছে। পুলিশ হচ্ছে লাইসেন্সধারি মাস্তান। একথা বলে সাংবাদিক দু’জনকে এলোপাতাড়ি মারপিট করে। এসময় তার সাথে দায়িত্বরত পোশাকপরা পুলিশ সদস্য শ্যামল. আলমগীর, হাসিব মাহাবুবসহ কয়েকজন তাদের ধরে রাখে। পরে অন্য সাংবাদিকরা আহতদের নড়াইল সদর হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক আল আমীনের অবস্থা আশংকাজনক হওয়ায় চিকিৎসার জন্য ভর্তি করেন।  ইমরান হোসেনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) মুন্সী আছাদুজ্জামান জানান, সাংবাদিক আলামিনের শরীরের বিভিন্নস্থানে আঘাতের চিহ্ন রয়েছে। তার অবস্থা এখনও আশংখা মুক্ত নন। নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম  জানান, দোষি পুলিশ সদস্য শোয়েবকে সাময়ীক বরখাস্থ করা হয়েছে।