Opu Hasnat

আজ ১৭ এপ্রিল বুধবার ২০২৪,

বেগম খালেদা জিয়া আগুন সন্ত্রাসী লালন করছেন : তথ্যমন্ত্রী ইনু রাজনীতিকুষ্টিয়া

বেগম খালেদা জিয়া আগুন সন্ত্রাসী লালন করছেন : তথ্যমন্ত্রী ইনু

তথ্যমন্ত্রী জাতীয় সমাজতান্ত্রীক দল জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ‘মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধুত্বের সম্পর্কের যাত্রা শুরু হলেও পরে বেগম জিয়া ও তার স্বামী জেনারেল জিয়াউর রহমান বিভিন্ন সা¤প্রদায়িক জঙ্গীবাদী গোষ্ঠির সাথে দহরমের মাধ্যমে বাংলাদেশের মাটিকে তৃতীয় পক্ষকে ব্যবহার করার সুযোগ দিয়েছেন। বেগম খালেদা জিয়া আগুন সন্ত্রাসী লালন পালন করছেন, জঙ্গীবাদীদের আশ্রয় পশ্রয় দিয়েছেন। এবং এসব অপরাধ ঢাকার জন্য তারা বাংলাদেশ ভারতের সম্পর্কের ভেতরে চক্রান্তমূলক ভাবে উত্তেজনা জিইয়ে রাখে। এখন বাংলাদেশের রাজনীতিতে পিছু হটে যাওয়ার ফলে বেগম খালেদা জিয়া সূর পাল্টে ভারতের পক্ষে কথা বলার চেষ্টা করছেন। আমরা মনে করি বন্ধু কখনওই প্রভু নয়, স¤প্রতিককালে বেগম খালেদা জিয়া ভারতের সাথে প্রভুদের মত তোষামদি করা ও প্রভুর কাছে অভিযোগনামা দাখিলের রাজনীতি করেছেন। উন্নয়নের দরজা খোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের নরেন্দ্র মোদী যৌথভাবে পানি সমস্যার সমাধান উপহার দেবে।

আজ শুক্রবার সকাল সাড়ে ১০টায় কুষ্টিয়া সার্কিট হাউজে প্রশাসনিক কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এসময় নির্বাচনের কারচুপি তদন্ত নিয়ে বৃটিশ হাইকমিশনার রবার্ট গিবসনের উদ্বেগ প্রকাশ করা প্রসঙ্গে ইনু বলেন, স্বাধীন বাংলাদেশ হিসেবে আমাদের দেশের নির্বাচনী আইন কানুন ভঙ্গ হলে সেটা দেখভালের দায়িত্ব আমাদেরই। এখানে বিদেশী বন্ধু রাষ্ট্রের আনন্দিত হওয়া বা হতাশ হওয়ার কিছু নেই। পৃথিবীর সব দেশের নির্বাচনের উপর নজরদারীর দায়িত্ব কোন বিদেশী রাষ্ট্রকে দেওয়া হয়নি। এবং পৃথিবীর পুলিশের দায়িত্ব যারা নিজেরা গ্রহণ করেছেন সেইসব স্বঘোষিত পুলিশের সাথে আমাদের কোন লেনদেন নেই।

এসময় কুষ্টিয়ার জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার আবু বক্কর সিদ্দিক, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপনসহ প্রশাসনিক ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে মন্ত্রীকে গার্ড অব অনার প্রধান করে জেলা পুলিশ।

এরপর তিনি কুষ্টিয়ার মিরপুর উপজেলার তালবাড়ীয়া ও সদরপুরে গ্রাম বিদ্যুতায়নের শুভ উদ্বোধন করেন।