Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

সুনামগঞ্জে সাংসদের বাসায় হামলাকারীদের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন সুনামগঞ্জ

সুনামগঞ্জে সাংসদের বাসায় হামলাকারীদের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন

সুনামগঞ্জ- ১ (তাহিরপুর, জামালগঞ্জ, ধরমপাশা) আসনের আ.লীগের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতনের সুনামগঞ্জ পৌর শহরের পায়েল ভিউ বাসায় হামলার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও শাস্তির দাবি জানিয়েছে জেলা আওয়ামী লীগ।  আজ শনিবার দুপুপৌনে ৩টায় সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল কবির ইমন তার হাসননগরস্থ বাসায় এক সংবাদ সম্মেলন করে এই দাবি জানান।

সংবাদ সম্মেলনে এনামুল কবির বলেন, সাংসদের বাড়িতে হামলাকারী সন্ত্রাসীরা যে দলেরই হোক তাদের সবাইকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে। জননেত্রী শেখ হাসিনার উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই পরিকল্পিতভাবে এসব ঘটনা ঘটানো হচ্ছে। সুনামগঞ্জে এর আগে এ রকম ন্যাক্কারজনক ঘটনা ঘটেনি। দলীয় কোন্দলের কারণে এ ঘটনা ঘটেছে কি-না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘জেলা আওয়ামী লীগে কোনো বিভেদ নাই। সবাই ঐক্যবদ্ধ।’

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নান্টু রায়, সাবেক প্রচার সম্পাদক হায়দার চৌধুরী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোবারক হোসেন, জেলা কৃষকলেিগর সাবেক সাদারন সম্পাদক ও আওয়ামীলীগ নেতা করুনা সিন্ধু চৌধুরী বাবুল, জেলা শ্রমিকলীগের সভাপতি সিরাজুর রহমান সিরাজ, মলয় চক্রবর্তী রাজু, নুরে আলম সিদ্দিকী, নাসিরুল হক আফিন্দী, অমল চৌধুরী, গৌতম রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য গত ২রা মার্চ সন্ধ্যায় শহরের মল্লিকপুর এলাকায় অবস্থিত সাংসদের বাড়ির গেইটে ইট-পাটকেল নিক্ষেপ ও ভাঙচুরের ঘটনা ঘটে। সাংসদ এ সময় বাড়িতে ছিলেন না। এ ঘটনায় শুক্রবার ওই বাড়ির তত্ত্বাবধায়ক সৈয়দ সুজন আহমদ বাদী হয়ে জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান সেন্টু, পৌর যুবলীগের আহবায়ক ও পৌর কাউন্সিলর আবাবিল নূর, সদর উপজেলা যুবলীগের সভাপতি এহসান আহমদ উজ্জল, সাধারণ সম্পাদক মাজহারুল হক উকিলসহ ১৪জনের নাম উল্লেখ করে সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন। এই ঘটনায় পুলিশ বৃহস্পতিবার রাতেই পাঁচজনকে গ্রেপ্তার করে। 

ঘটনার পর সাংসদ মোয়াজ্জেম হোসেন তাঁর বাড়িতে হামলা ও ভাঙচুরের সঙ্গে যুবলীগের কিছু নেতা-কর্মী জড়িত বলে অভিযোগ করেন। তবে সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক খায়রুল হুদা চপল এই অভিযোগ অস্বীকার করেছেন। 

সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনুর রশিদ চৌধুরীর বলেন, সাংসদের বাড়িতে হামলায় ঘটনায় ইতিমধ্যে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে।

এই বিভাগের অন্যান্য খবর