Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

বিএনপি রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে হতাশা থেকে নানা অসংলগ্ন কথা বলছে : কুষ্টিয়ায় হানিফ রাজনীতিকুষ্টিয়া

বিএনপি রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে হতাশা থেকে নানা অসংলগ্ন কথা বলছে : কুষ্টিয়ায় হানিফ

‘বিশ্ব চোর দেশ চালাচ্ছে’ গতকাল জাতীয় প্রেস ক্লাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ এমন বক্তব্যে আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিভিন্ন দেশের রাষ্ট্র প্রধানরাও স্বীকার করেছন বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হিসাবে পরিনত হতে যাচ্ছে। সেটি সম্ভব হয়েছে শেখ হাসিনার নেতৃত্বে। নোবেল বিজয়ী অর্থণীতিবিদ অর্মত্য সেন বাংলাদেশে এসেছিলেন। এক সেমিনারে উনি বলেছিলেন বাংলাদেশ অনেকদুর এগিয়েছে এবং এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের অনেক খাত আছে যা ভারতের থেকে এগিয়ে। শিশুমৃত্যু হার, মাতৃত্বকালীন মৃত্যু হার, স্বাস্থ্যখাত সহ নানা খাতে এগিয়েছে। আজ আমাদের বৈদেশিক মুদ্রা রিজার্ভ রয়েছে, মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে ও রফতানি বেড়েছে। সকল ক্ষেত্রে দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে সেসময় রাষ্ট্র ক্ষমতায় থাকাকালীন সময়ে পরপর পাঁচবার দেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন করা, জঙ্গীদেশ হিসাবে আর্ন্তজাতিকভাবে তালিকাভুক্তি করা সহ নানা ধরনের ব্যার্থ ও র্দুর্নীতিবাজ নেত্রীর দলের সদস্য এ প্রশ্ন তোলে তখন জনগন উন্মাদ ছাড়া আর কিছু বলে না। এই ধরনের মানসিক ভারসাম্যহীন ব্যক্তিদের কথা নিয়ে কোন আলাপ আলোচনা না করাই ভালো।

হানিফ আরো বলেন, বাজেট ঘোষনার পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মইন বললেন ‘এইটা ভুয়া সরকার। এরা বাজেট নিয়ে কি কথা বলবে।’ ‘যে সরকারকে গোটা বিশ^ সর্মথন জানাচ্ছে, কাজে সহায়তা করছে, সরকার প্রধানকে বিভিন্ন দেশে আমন্ত্রণ জানানো হচ্ছে, রাষ্ট্রীয় সফরে নিয়ে যাচ্ছে, বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা সফরে আসছেন, চীনের ও ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশ সফর করে গেলেন, সেই সরকারকে যখন কেউ বলে ভুয়া সরকার বলে, তখন তার মানসিক ভারসাম্যহীন বলে জনগন সন্দেহ করে।

হানিফ বিএনপি রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে উল্লেখ করে বলেন, নেত্রীর ব্যর্থ ও ভুল রাজনীতির কারনে বিএনপি সংসদ নির্বাচনে অংশগ্রহন করতে পারেনি। এতে তারা জনগন থেকে ছিটকে পড়েছে। বারবার ভুল সিধান্ত, ভুল রাজনীতি ও দুর্নীতিগ্রস্থ নেত্রীর ব্যার্থতার কারনে দলের নেতাকর্মীদের মধ্যে প্রচন্ড হতাশা কাজ করছে। হতাশা থেকে বিএনপি নানা অসংলগ্ন কথা বলে যাচ্ছে।

আজ শুক্রবার বেলা ১২ টায় হানিফ নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সাথে আলোচনা শেষে এসব কথা বলেন তিনি। এসময় জেলা আওয়ামীলীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারন সম্পাদক আজগর আলী খান উপস্থিত ছিলেন।