Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

ভারি বর্ষণে জলাবদ্ধতার কারনে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ নোয়াখালী

ভারি বর্ষণে জলাবদ্ধতার কারনে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ

টানা দুই দিনের ভারি বর্ষণে নোয়াখালী জেলা শহর সহ বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সমস্যা দেখা দিয়েছে। এতে দুভোর্গে পড়েছে স্কুল কলেজগামী শিক্ষার্থী, দিনমজুর ও ক্ষুদে ব্যবসায়ীরা। এদিকে ভারি বর্ষণে জলাবদ্ধতার কারণে সেনবাগে ৮-১০টি, সদর ও সুবর্ণচরে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। জলাবদ্ধতার জন্য খাল দখল ও প্রশাসনের উদাসীনতাকে দায়ী করেন স্থানীয় নোয়াখালী পৌর বাসিন্দারা  
গতকাল মঙ্গলবার সরজমিনের দেখা যায়-জেলা জামে সমজিদ সড়ক, নোয়াখালী পৌর বাজার, সার্কিট হাউজ সড়ক, ইসলামীয়া সড়ক, কৃষ্ণরামপুর রেসিডেনসিয়াল স্কুল সড়ক, নোয়াখালী সরকারি কলেজ ও সরকারি মহিলা কলেজ সড়কে পানি উঠে গেছে।
জেলা জামে সমজিদ মার্কেটের দোকানপাটের সামনে, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী ও তত্ত¡বধায়ক প্রকৌশলীর কার্যালয়ের সামনে এবং জনস্বাস্থ্য প্রকৌশল অফিসের সামনে হাটুপানি জমে আছে।
এছাড় সরকারি আবাসিক এলাকা, মাস্টারপাড়া, লক্ষীনারায়পুর, হরিনারায়নপুর, গুপ্তাঙ্গ, মাইজদী ও সোনাপুর পৌর বাজার, জেলা সদরের কাদিরহানিফ, অশ^দিয়া, বিনোদপুর ইউনিয়নেরর বিভিন্ন স্থানে কাঁচা সড়ক ও মৎস্য খামার ভারি বর্ষণে তলিয়ে গেছে। জলাবদ্ধতার জন্য খাল দখল ও প্রশাসনের উদাসীনতাকে দায়ী করেন স্থানীয় বাসিন্দারা। জেলা আবহাওয়া অফিসের পর্যবেক্ষক মো. আসাদ উল্লা জানান, গত ২৪ ঘন্টায় নোয়াখালীতে ১৩৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।