Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

সুনামগঞ্জে ভারতীয় মদ ও চোরাই কাঠ আটক সুনামগঞ্জ

সুনামগঞ্জে ভারতীয় মদ ও চোরাই কাঠ আটক

সুনামগঞ্জের সীমান্ত দুটি এলকায় শুক্র ও শনিবার দুটি ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন(বিজিবি)’র পৃথক দুটি অভিযানে ২০ বোতল ভারতীয় অফিসার্স চয়েস মদ এবং ২০.১২ ঘনফুট ভারতীয় ফাইল কাঠ আটক করা হয়েছে। যার মূল্যে একলাখ দশহাজার ৪৮০টাকা। 
 
শুক্রবার রাত ১২টায় ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন সুনামগঞ্জ এর তাহিরপুর উপজেলার চারাগাঁও বিওপির হাবিলদার মোঃ আব্দুর রশীদ এর নেতৃত্বে একটি টহল দল বাংলাদেশের অভ্যন্তরে মায়েজহাটি নামক স্থানে অভিযান চালিয়ে ২০ বোতল ভারতীয় অফিসার্স চয়েস মদ আটক করে।  যার মূল্য ৩০ হাজার টাকা।     

অপরদিকে, সুনামগঞ্জ সদর উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নের বনগাঁও বিওপির সুবেদার মোঃ আবু সাঈদ এর নেতৃত্বে একটি টহল দল গতকাল শনিবার দুপুরে বাংলাদেশের অভ্যন্তরে শাহপুর নামক স্থানে অভিযান চালিয়ে ২০.১২ ঘনফুট ভারতীয় ফাইল কাঠ আটক করে। যার আনুমানিক মূল্য ৮০ হাজার ৪৮০ টাকা।  এ সময় বিজিবি এর উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা মদ এবং ভারতীয় ফাইল কাঠ ফেলে পালিয়ে যায়। পরে বিজিবি’র সদস্যরা পরিত্যক্ত অবস্থায় মদ এবং কাঠ আটক করে। এ ব্যাপারে থানায় মামলা দায়ের করা হয়েছে। 

এ ব্যপারে ২৮ বর্ডারগার্ড বিজিবি’র সুনামগঞ্জ অঞ্চলের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর মোঃ মাহবুব আলম ঘটনার সত্রতা স্বীকার করে জানান,সীমান্ত এলাকায় অবৈধ অনুপ্রবেশ, সকল ধরনের চোরাচালান এবং অন্যান্য যে কোন অপতৎপরতা রোধে ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিশেষ অভিযান পরিচালনাসহ সকল ধরনের তৎপরতা কঠোরতার সাথে অব্যাহত রেখেছে। 

এই বিভাগের অন্যান্য খবর