Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

জানতে যাওয়ায় কালের কণ্ঠের সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের

রাজবাড়ীর জেলা প্রশাসকের বিরুদ্ধে বুয়েটে ছাত্র শিবিরের সভাপতি থাকার অভিযোগ মিডিয়ারাজবাড়ী

রাজবাড়ীর জেলা প্রশাসকের বিরুদ্ধে বুয়েটে ছাত্র শিবিরের সভাপতি থাকার অভিযোগ

রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খানের বিরুদ্ধে “বুয়েটে ছাত্র শিবিরের সভাপতি থাকার অভিযোগ জানতে চাওয়ায় গত রবিবার রাতে দৈনিক কালের কণ্ঠের রাজবাড়ী জেলা প্রতিনিধি জাহাঙ্গীর হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলা দায়ের করেছেন, জেলা প্রশাসকের বাস ভবেনের নিরাপত্তাকর্মী নজরুল ইসলাম সালাম।
জানাগেছে, গত শনিবার একটি জাতয়ি দৈনিকের “প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে বিএনপি, জামায়াত ও ফ্রিডম পার্টির অনুসারী একশ্রেণীর কর্মকর্তা” শিরোনামে একটি রিপোর্ট প্রকাশিত হয়। ওই রিপোর্টে একটি সংস্থার বরাত দিয়ে সর্বশেষ নিয়োগ দেয়া নতুন ২০ জেলা প্রশাসকসহ ডিসিদের ওপর একটি প্রতিবেদনের তথ্য দেয়া হয়েছে। ওই প্রতিবেদনে ছাত্রশিবির, ছাত্রদলের ক্যাডার ও এক সময়ের ফ্রিডম পার্টি করা ৬ ডিসির কথা বলা হয়েছে। এর মধ্যে, নবম ব্যাচের কর্মকর্তা রাজবাড়ী জেলা প্রশাসক (ডিসি) রফিকুল ইসলাম খান বুয়েট ছাত্রশিবিরের সভাপতি ছিলেন বলে উল্লেখ করা হয়। বিষয়টি ছড়িয়ে পরলে তা টক অফ দ্যা টাউনে পরিণত হয়। সচেতন মহলের মুখে মুখে উঠে আসে শিবির নেতা জেলা প্রশাসকের নাম।
এ বিষয়ে জানতে গতকাল রবিবার দুপুরে জেলা প্রশাসকের বাস ভবন যান দৈনিক কালের কণ্ঠের রাজবাড়ী জেলা প্রতিনিধি জাহাঙ্গীর হোসেন এবং স্থানীয় দৈনিক রাজবাড়ী কণ্ঠ পত্রিকার স্টাফ রিপোর্টার ও জেলা ছাত্রলীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক আল মামুন আরজু। এ সময় বাস ভবনে থাকা কর্মচারীরা বিষয়টি জেলা প্রশাসককে অবহিত করেন। তবে তিনি ওই দুই সাংবাদিকের সাথে দেখা করবেন না বলে জানিয়ে দেন। সে সময়ই সাংবাদিক দ্বয় তার বাসা ত্যাগ করেন।
নামপ্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মকর্তা বলেন, ছাত্র শিবিরের সভাপতি থাকার বিষয়টি ছড়িয়ে পড়লে তিনি জেলা প্রশাসক তার মুখে থাকা জামায়াত ছাট দাঁড়ি কেটে পরিবর্তন করে বর্তমানে ফ্রান্স কাট দাঁড়ি রেখেছেন। যে কারণে তিনি সাংবাদিকদের সাথে দেখা না করে, দ্রæত সময়ের মধ্যে আগামী ২৮ থেকে ৩০ জুলাই ৩ দিনের জেলা প্রশাসক সম্মেলনে যোগ দিতে কালগøাসের গাড়িতে উঠে ঢাকার উদ্দেশ্যে রওনা হন।
এদিকে, রাজবাড়ীর থানার ওসি শহীদুল ইসলাম জানান, গতকাল বিকালে জেলা প্রশাসকের বাসভবনের নিরাপত্তাকর্মী নজরুল ইসলাম বাদী হয়ে সাংবাদিক জাহাঙ্গীর ও আরজুর বিরুদ্ধে “বাসভবনে অনধিকার প্রবেশ ও সরকারী কাজে বাঁধা দানের” অভিযোগে একটি মামলা দায়ের করেছেন।
অপরদিকে, সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের প্রতিবাদে আজ (সোমবার) সকালে জেলায় কর্মরত সাংবাদিকরা প্রতিবাদ সমাবেশ, মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের আয়োজন করেছে। এ ঘটনায় জেলা বার এসোসিয়েশনের সাবেক সভাপতি ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডঃ গণেশ নারায়ন চৌধুরী, রাজবাড়ী প্রেস ক্লাবের সভাপতি খান মোঃ জহুরুল হক, জেলা টেলিভিশন সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক কাজী আব্দুল কুদ্দস তীব্র নিন্দার পাশাপাশি জেলা প্রশাসনের মধ্যে ঘাপটি মেরে থাকা সাবেক শিবির নেতাকে অপসারণ করারও দাবী জানিয়েছেন।