Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

খাগড়াছড়িতে ৩০ লক্ষাধিক টাকার ইয়াবা ও হেরোয়িনসহ আটক ৩ খাগড়াছড়ি

খাগড়াছড়িতে ৩০ লক্ষাধিক টাকার ইয়াবা ও হেরোয়িনসহ আটক ৩

খাগড়াছড়ি পার্বত্য জেলা পুলিশের বিশেষ অভিযানে ৩০ লক্ষাধিক টাকার ইয়াবা ও হেরোইনসহ ৩ মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন, তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী মো: সাজু(৩৮), তার স্ত্রী রিনা বেগম(৩২) ও মাদক ব্যবসায়ী ফারুক হোসেন(২৬)।

শুক্রবার রাতে জেলা শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ৩০০গ্রাম হিরোইন ও ৪৩০পিস ইয়াবা উদ্ধারের কথা নিশ্চিত করেছেন সি: সহকারী পুলিশ সুপার(এএসপি) মো: রইছ উদ্দিন। যার আনুমানিক বাজার মূল্য ৩০লক্ষাধিক টাকা। 

খাগড়াছড়ি জেলা সদর সি: সহকারী পুলিশ সুপার(এএসপি) মো: রইছ উদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় চেঙ্গী স্কোয়ার এলাকা থেকে মো: ফারুক হোসেনকে ৪০পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয়। এসময় তালিকাভুক্ত ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে রাত ৯টায় সার্কিট হাউজ টিলার নিজ থেকে ৫ পুড়িয়া ও খোলা ৫০গ্রাম হিরোইন এবং ৪০পিস ইয়াবাসহ তালিকাভুক্ত আরেক মাদক ব্যবসায়ী মো: সাজুকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে রাত ১১টায় পৃথক আরেকটি অভিযানে সাজুর বাড়ি থেকে ২৫০গ্রাম হিরোইন ও ৩৫০পিস ইয়াবাসহ তার স্ত্রী রিনা বেগমকে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত মাদক দ্রব্যের মূল্য ৩০লক্ষাধিক টাকার সমপরিমাণ। এঘটনায় সংশ্লিষ্ট থানায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। 

ঘটনার বিবরনে জানা যায়, খাগড়াছড়ি শহরে অভিযান চালিয়ে ৪৩০পিস ইয়াবা ও ৩০০গ্রাম হেরোইনসহ ৩জনকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাতে অভিযান চালিয়ে মাদকদ্রব্যসহ তাদের আটক করা হয়। আটককৃতরা হলো, চিহ্নিত মাদক ব্যবসায়ী মোঃ সাজু(৩৮), তার স্ত্রী রিনা বেগম (৩২) ও ফারুক হোসেন(২৬)। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শহরের চেঙ্গী স্কোয়ার এলাকায় অভিযান চালিয়ে ৪০ পিস ইয়াবাসহ ফারুক হোসেনকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে রাত ৯টার দিকে ক্যান্টনমেন্ট স্কুলের মাঠ থেকে ৫০গ্রাম হেরোইন ও ৪০পিস ইয়াবাসহ মো: সাজুকে গ্রেফতার  করা হয় এবং রাত ১১টায় সার্কিট হাউজ এলাকায় পৃথক আরেকটি অভিযান চালিয়ে সাজুর বাড়ি থেকে ২৫০গ্রাম হেরোইন ও ৩৫০পিস ইয়াবাসহ তার স্ত্রী রিনা বেগমকে গ্রেফতার করা হয়। আটক ৩জনের নামে থানায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে। 

অভিযানে সহকারী পুলিশ সুপার(এএসপি) রইছ উদ্দিনসহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নান, উপ-পরিদর্শক আব্দুল্লাহ আল মাসুদ নেতৃত্ব দেন। এসময় পৌর কাউন্সিলর অতীশ চাকমা ও এস এম মাসুম রানা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এটাই প্রথম খাগড়াছড়ি জেলায় ইয়াবা ও হেরোইনসহ সর্ববৃহৎ মাদক আটক।