Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

প্রশিক্ষিত যুবরাই পারে স্বপ্নীল ও আলোকিত দেশ গড়ে তুলতে সুনামগঞ্জ

প্রশিক্ষিত যুবরাই পারে স্বপ্নীল ও আলোকিত দেশ গড়ে তুলতে

সুনামগঞ্জের দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার বলেছেন, প্রশিক্ষিত যুবকরাই  স্বপ্নীল ও আলোকিত দেশ গড়ে তুলতে পারে। স্বপ্নীল ও আলোকিত দিরাই গড়ে তুলতে হলে প্রশিক্ষিত যুব শক্তিকে কাজে লাগাতে হবে। আমাদের এলাকার যুবক-যবতীরা বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখে এগিয়ে চলছে, আমাদের দিরাই’র মোহন চৌধুরী জাতীয় যুব পুরস্কার ও মিজান-নেজাবুল বিভাগীয় পুরস্কার পেয়েছে, ক্রিড়াক্ষেত্রে টগর-কাওসার জাতীয়ভাবে পুরস্কৃত হচ্ছে, এছাড়াও বিভিন্ন ক্ষেত্রে যুবরা অবদান রাখছেন। 

সুনামগঞ্জের দিরাইয়ে যুব উন্নয়ন অধিদপ্তরাধীন “টেকনোলজি এমপাওয়ারম্যান্ট সেন্টার অব হুইলস ফর আন্ডার প্রিভিলেজড রুরাল ইয়ং পিপল অব বাংলাদেশ(টেকাব)’ শীর্ষক কারিগরি সহায়তা প্রকল্পের আওতায় ভ্রাম্যমান কম্পিউটার ভ্যানে একমাস ব্যাপী কম্পিউটার প্রশিক্ষনের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন। 

শনিবার সকাল ১১টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে সুনামগঞ্জ জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক আমির আলীর সভাপতিত্বে এবং উপজেলা যুব উন্নয়ন অফিসার মাহফুজুর রহমানের সঞ্চলনায়  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র মোশাররফ মিয়া। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রশিক্ষিত যুব সংসদের আহবায়ক ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, জাতীয় যুব পুরস্কার প্রাপ্ত সফল যুব আত্মকর্মী মোহন চৌধুরী, বিভাগীয় যুব পুরস্কার প্রাপ্ত সফল যুব আত্মকর্মী মিজানুর রহমান, টেকাব প্রকল্পের প্রশিক্ষক জামিল উদ্দিন মজুমদার ও সহকারি প্রশিক্ষক সাইফুল ইসলাম। এরপর প্রশিক্ষানার্থীদের মধ্যে সনদপত্র ও ক্রেষ্ট তুলে দেন অতিথিবৃন্দ। 

দিরাইকে আলোকিত ও ডিজিটাল দিরাই গড়ে তুলার দৃঢ়প্রত্যয় ব্যাক্ত করে প্রশিক্ষনার্থীদের কে ক্রমান্বয়ে উপজেলা পরিষদ ও পৌর পরিষদ কর্তৃক কম্পিউটার প্রদানের যৌথ ঘোষনা দেন উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার ও পৌর মেয়র মোশাররফ মিয়া। বিশেষ অতিথির বক্তব্যে পৌর মেয়র মোশাররফ মিয়া বলেন, আওয়ামীলীগ সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন প্রশিক্ষন ব্যবস্থা চালু করেছে, দেশের উন্নয় ও অগ্রগতির জন্যে প্রমিক্ষিত যুব সংসদের বিকল্প নেই।

এই বিভাগের অন্যান্য খবর