Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

চুয়াডাঙ্গা সাংবাদিক আবু সায়েম হত্যার বিচারের দাবিতে জাসদের সাংবাদ সন্মেলন মিডিয়াচুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গা সাংবাদিক আবু সায়েম হত্যার বিচারের দাবিতে জাসদের সাংবাদ সন্মেলন

দৈনিক সমকালের জীবননগর উপজেলা প্রতিনিধি ও জাসদ নেতা সাংবাদিক আবু সায়েমের হত্যার রহস্য উদঘাটন ও হত্যাকারীদের বিচার দাবি করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। শুক্রবার বেলা ১১টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা জাসদের পক্ষ থেকে এই দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান জেলা জাসদের সাধারণ স¤পাদক আকসিজুল ইসলাম রতন।

এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন কেন্দ্রীয় জাসদের দপ্তর স¤পাদক আনোয়ারুল ইসলাম বাবু, জেলা জাসদের সভাপতি এম সবেদ আলী, জীবননগর উপজেলা জাসদের সাধারণ স¤পাদক শামসুল আলম প্রমুখ।

লিখিত বক্তব্যে আকসিজুল ইসলাম রতন বলেন, গত ৭ জুলাই রাত ১১টা ২০ মিনিটে জীবননগর উপজেলার পেয়ারাতলা গ্রামে নিজ বাড়িতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে জখম হন সাংবাদিক সায়েম। পরদিন ঢাকার বক্ষব্যাধি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এটি একটি সুপরিকল্পিত হত্যাকাÐ। ঘাতক রাজীব সরকার ও সামাজুল বিশ্বাস গ্রেপ্তার হলেও মূল পরিকল্পনাকারী গ্রেপ্তার ও হত্যা রহস্য উদঘাটন হয়নি।

এ সময় পরিকল্পনাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর কাছে দাবি জানান তিনি। এছাড়া সংবাদ সম্মেলনে প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে ২৮ জুলাই জেলা শহরসহ সকল উপজেলায় মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়।