Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

যুক্তরাষ্ট্রের থিয়েটারে হামলা, বন্দুকধারীসহ নিহত ৩ আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের থিয়েটারে হামলা, বন্দুকধারীসহ নিহত ৩

যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা অঙ্গরাজ্যের লাফায়েট এলাকায় একটি জনাকীর্ণ সিনেমা থিয়েটারে এলোপাতাড়ি গুলি চালিয়ে দুজনকে হত্যা করেছে এক বন্দুকধারী। এ ঘটনায় হামলাকারীও আত্মহত্যা করেছে। স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার এ হামলায় আহত হয়েছেন আরো সাতজন।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে ‘ট্রেন রেক’ চলচ্চিত্রের প্রদর্শনী চলার সময় ৫৮ বছর বয়সী ওই বন্দুকধারী থিয়েটারটির ভেতরে প্রবেশ করে গুলি করে।

লাফায়েটের পুলিশপুধান জিম ক্র্যাফট জানান, এলোপাতাড়ি গুলি করে দুজনকে হত্যা ও সাতজনকে আহত করার পর বন্দুকধারী নিজেকে গুলি করে। ক্র্যাফট বলেন, ‘কর্তৃপক্ষ বন্দুকধারীর পরিচয় জানতে পেরেছে। কিন্তু তদন্তের স্বার্থে প্রকাশ করছে না।’

প্রত্যক্ষদর্শী কেটি ডমিনিগ স্থানীয় এক পত্রিকাকে জানান, বন্দুকধারী একজন বয়স্ক শ্বেতাঙ্গ। তিনি থিয়েটারের ভেতরে প্রবেশ করে গুলি ছুড়তে শুরু করেন।

লুইজিয়ানার গভর্নর ববি জিন্দাল ঘটনাস্থলে গেছেন। এক ব্রিফিংয়ে তিনি বলেন, ‘গভর্নর হিসেবে, একজন বাবা ও স্বামী হিসেবে আমরা যখনই কাÐজ্ঞানহীন সহিংস হামলার কথা শুনি, এটা আমাদের একই সময়ে প্রচÐ ক্ষীপ্ত ও বিমর্ষ করে তোলে।’

তিন বছর আগে কলোরাডোর অরোরা অঞ্চলে একটি থিয়েটারে এক বন্দুকধারী হামলা চালায়। সে ঘটনায় ১২ জনের প্রাণহানি হয়।