Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

বিপিএল চতুর্থ আসরের শিরোপা ঢাকা’র ঘরে খেলাধুলা

বিপিএল চতুর্থ আসরের শিরোপা ঢাকা’র ঘরে

বিপিএল টি২০ ক্রিকেটের চতুর্থ আসরের শিরোপা জিতে নিয়েছে ঢাকা ডাইনামাইটস।

আজ (০৯ ডিসেম্বর) এই আসরের ফাইনাল ম্যাচে রাজশাহী কিংসকে ৫৬ রানে হারিয়ে তৃতীয়বারের মতো এ শিরোপা ঘরে তুলে নিলেন ঢাকা ডাইনামাইটস। 

আর এর মধ্য দিয়ে পর্দা নামলো বিপিএল চতুর্থ আসরের।

আজকের ম্যাচে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে জয়ের জন্য ১৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ঢাকা বোলারদের বোলিং তোপে ১৪ বল বাকি থাকতে ১০৩ রানে গুটিয়ে যায় রাজশাহী শিবির।

ঢাকার পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন আবু জায়েদ, সানজামুল ইসলাম ও অধিনায়ক সাকিব। আর একটি করে উইকেট নিয়েছেন ডোইন ব্রাভো ও আন্ডো রাসেল। এদিন ব্রাভো একটি উইকেট তুলে নেওয়ার মধ্য দিয়ে আসরের সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় সবার উপরে উঠে এসেছেন।

ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার জিতেছেন ঢাকার লঙ্কান তারকা কুমারা সাঙ্গাকারা।

রাজশাহীর পক্ষে এদিন সর্বোচ্চ ২৭ রান মমিনুলের ব্যাট থেকে আসলেও, তিনিই এদিন বল খরচ করেছেন বেশি। এই রান সংগ্রহ করতে মমিনুল খরচ করেছেন ৩০ টি বল। এছাড়া ২৬ রান এসেছে সাব্বিরের ব্যাট থেকে।

এর আগে, টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রাজশাহী অধিনায়ক ড্যারেন স্যামি। টসে হারার সুবাদে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় ঢাকা। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ১৫৯ রান।

ঢাকার পক্ষে সর্বোচ্চ ৪৫ রান এসেছে এভিন লুইসের ব্যাট থেকে। ৩১ বলে ৮ চারের সাহায্যে এই রান করেছেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান করেছেন দলটির লঙ্কান তারকা কুমারা সাঙ্গাকারা। ৩৩ বলে ২ চার এছক্কার সাহায্যে এই রান পেয়েছেন তিনি।

রাজশাহীর পক্ষে ২৮ রানের বিনিময়ে ৩ টি উইকেট নিয়েছেন ফরহাদ রেজা।