Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

গোপালগঞ্জে শুরু জেবি বিপিএল দ্বিতীয় পর্ব খেলাধুলাগোপালগঞ্জ

গোপালগঞ্জে শুরু জেবি বিপিএল দ্বিতীয় পর্ব

বঙ্গবন্ধুর পুণ্যভূমি গোপালগঞ্জের মাটিতে এবার অনুষ্ঠিত হচ্ছে জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের খেলা । আজ ১লা ডিসেম্বর গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে বারিধারা ক্লাব বনাম টিম বিজিএমসি’র খেলার মধ্য দিয়ে শুরু হবে দ্বিতীয় পর্ব।

এরই মধ্যে খেলার মাঠসহ আনুষঙ্গিক সকল কাজ সমাপ্ত হয়েছে। এখন বিপিএল’র খেলা দেখার অপেক্ষায় রয়েছেন ফুটবল প্রেমী  হাজার হাজার গোপালগঞ্জবাসী।

জেলা ফুটবল অ্যাসোসিয়েশন সূত্রে জানতে পারা যায়, জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগের খেলার জন্য ঢাকা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ ও গোপালগঞ্জকে ভেন্যু করা হয়।

ইতঃমধ্যেই চট্টগ্রাম পর্বের খেলা শেষ হয়েছে। আজ বৃহস্পতিবার ১লা ডিসেম্বর থেকে গোপালগঞ্জে শুরু হচ্ছে দ্বিতীয় পর্বের খেলা। বিকেল ৩টায় উত্তরা বারিধারা ক্লাব ও টিম বিজিএমসি'র মধ্যকার খেলা দিয়ে শুরু হবে দ্বিতীয় পর্বের খেলা। এর আগে খেলার উদ্বোধন করেবেন র্যাব মহাপরিচালক বেনজির আহম্মেদ।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্র, শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড, আরামবাগ ক্রীড়া চক্র, চিটাগাং আবহানী লিমিটেড, ব্রাদার্স ইউনিয়ন লিমিটেড, শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেড, রহমতগঞ্জ এমএফএস, সকার ক্লাব ফেনি, আবহানী লিমিটেড, মোহামেডান স্পোর্টিং ক্লাব, উত্তরা বারিধারা ক্লাব এবং টিম বিজিএমসি খেলায় দ্বিতীয় পর্বের খেলায় অংশ নেবে।

উক্ত খেলা সুষ্ঠুভাবে পরিচালনা করতে গোপালগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ফুটবল অ্যাসোসিয়েশন অনান্য সকল প্রস্তুতি নিষ্পন্ন করেছে। রোলার দিয়ে মাঠ সমান করার কাজসহ গ্যালারি ও বিভিন্ন ভবন রঙ করা হয়েছে। অতিরিক্ত খেলোয়াড়দের বসার জন্য মাঠে ট্রেন্ড আনা হয়েছে। এরই সাথে সাথে ভিআইপি লাউঞ্জ, প্রেস বক্সসহ খেলোয়াড় ও কর্মকর্তাদের আবাসন এবং দলগুলোর অনুশীলন ভেন্যু প্রস্তুত রাখা হয়েছে। মাঠের চারদিকে রঙ-বেরঙের চমকপ্রদ পতাকা টাঙ্গানো হয়েছে।

নিরু ঘোষ, সুশান্ত সাহা, রাজীব সাহা, মুকুল হোসেনসহ ফুলবল প্রেমীরা জানায়, গোপালগঞ্জে বিপিএল’র ভেন্যু করায় এখানকার দর্শকরা অত্যন্ত আনন্দিত ও দারুণ পুলকিত। এখানে বসেই দেশের নামি-দামি দলের ফুটবল খেলোয়াড়দের খেলা দেখতে পারব। সারা মাঠ দর্শকে ভরে যাবে। স্বনামধন্য দলগুলোর তারকা খেলায়াড়দের খেলা দেখে উৎসাহিত হয়ে ৮০'র দশকে মাঠ কাঁপানো সাবেক জাতীয় দলের খেলোয়াড় ইলিয়াস হোসেনের মতো খেলোয়াড় বের হয়ে আসবেন এমটাই প্রত্যাশা আমাদের।'

গোপালগঞ্জ জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মানি বলেন, বিপিএল’র খেলা স্বয়ংসম্পূর্ণভাবে সম্পন্ন করতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মাঠ পরিচর্যার কাজও শেষ হয়েছে। খেলার জন্য মাঠ পুরোপুরি প্রস্তুত। খেলা যাতে নির্বিঘ্নে ও সুশৃঙ্খলভাবে শেষ করা যায়  সেজন্য বিশেষ নিরাপত্তার দিকে নজর রেখে নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে।