Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

ফুলবাড়িয়ায় ১৪৪ ধারা জারি, ৫০০জনকে আসামী করে মামলা ময়মনসিংহ

ফুলবাড়িয়ায় ১৪৪ ধারা জারি, ৫০০জনকে আসামী করে মামলা

ডিগ্রী কলেজকে জাতীয়করণ করার দাবিতে ময়মনসিংহের ফুলবাড়ীয়া আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলা ও লাঠিপেটায় উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক আবুল কালাম ও পথচারী ভ্যানচালক সফর আলীসহ দুজন নিহতের ঘটনায় এলাকায় চাপা ক্ষোভ ও থমথমে অবস্থা বিরাজ করছে।

উত্তেজনা ও নতুন করে সংঘর্ষ এড়াতে ফুলবাড়ীয়া পৌর এলাকার জোড়বাড়ীয়া থেকে ভালুকজান পর্যন্ত সোমবার (২৮ নভেম্বর) সকাল ৯টা থেকে অনির্দিষ্ট সময়ের জন্য ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

এদিকে পুলিশের উপর হামলা ও কাজে বাধাদানের অভিযোগে অজ্ঞাত ৪০০ থেকে ৫০০ অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ। 

অপরদিকে,  একটি অপমৃত্যু মামলা দায়ের করেছে নিহত পথচারী সফর আলীর ভাই হজরত আলী।

অপরদিকে উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক আবুল কালামের লাশ ময়নাতদন্ত শেষে সোমবার ভোররাতেই কড়া পুলিশী পাহারায় নিয়ে যাওয়া হয়েছে নান্দাইল উপজেলার মোয়াজ্জেমপুর ইউনিয়েনের কাদিরপুর পশ্চিমপাড়া গ্রামে। সেখানে বেলা ১১টায় স্থানীয় ফুরকানিয়া মাদ্রাসা মাঠে জানাযা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করার কথা রয়েছে।

উল্লেখ্য, ফুলবাড়ীয়া ডিগ্রি কলেজকে জাতীয়করণ করার দাবিতে রবিবার (২৭ নভেম্বর) দুপুরে কলেজ প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল বের করতে চাইলে পুলিশের সাথে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসীর সংঘর্ষ হয়। এসময় পুলিশের লাঠিপেটায় উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারি অধ্যাপক আবুল কালাম ও পথচারী ভ্যানচালক সফর আলীসহ দুজন নিহত হয়।