Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

সৈয়দপুরে ব্যবসায়ীর মালামাল ফেরত দিতে আদালতের আদেশ নীলফামারী

সৈয়দপুরে ব্যবসায়ীর মালামাল ফেরত দিতে আদালতের আদেশ

সৈয়দপুরে মেহেদী বাহিনী কর্তৃক ভাঙ্গারী ব্যবসায়ী হাসান আলীর মালামাল ফেরত দিতে আদালত আদেশ দিয়েছেন।

অভিযোগে জানা যায় গত ০২/০৫/১৫ ইং তারিখে কামারপুকুর এলাকার ভাঙ্গারী ব্যবসায়ী হাসান আলীর ব্যবসায়ী প্রতিষ্ঠান রংপুর রোড বিসিক শিল্প নগরী সংলগ্ন শহিদুল হাজীর বাসার কাছ থেকে মেহেদী ও তার বাহিনী হাসানকে ডেকে নিয়ে ২০ লক্ষ টাকা চাঁদা দাবি করে।  চাঁদা দিতে অস্বীকৃতি জানালে একটি কক্ষে আটকিয়ে ভয়ভীতি দেখিয়ে ৪ টি ফাঁকা চেকে ও ৩ শত টাকা নন জুডিশিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর নেয়। পরে তার গ্রামের বাড়ী কামারপুকুর ডাঙ্গাপাড়া থেকে মেহেদীর লোকজন ট্রাক যোগে ৮৫০ বস্তা কয়লা ও ৩ টি বিদেশী গাভী নিয়ে আসে। এরপর তার উপর শুরু হয় নির্যাতন। ৭ ঘন্টা নির্যাতন করে হাতের দুটি ও পায়ের দুটি হাড় ভেঙ্গে দেয়। এক পর্যায়ে তাকে হত্যার চেষ্টা করা হয় । ওই দিন রাতে মেহেদীর লোকজন সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে ভর্তি করে। পরে তার অবস্থার অবনতি ঘটলে তাকে রংপুর মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পরের দিন হাসানের ছোট ভাই হোসেন আলী বাদী হয়ে সৈয়দপুর থানা একটি মামলা দায়ের করেন । মামলা নং- ১, তারিখঃ ০৩/০৫/১৫ ইং। মামলার দেড় মাস অতিবাহিত হলেও এখন পর্যন্ত কোন আসামীকে গ্রেফতার করেনি পুলিশ। অপর দিকে ব্যবসা প্রতিষ্ঠানে গোডাউনে রাখা ৬৫ লক্ষ টাকার বিভিন্ন মালামাল আত্মসাৎ করে মেহেদী। বর্তমানে হাসান আলী ব্যবসা হারিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে সেই সাথে তার ব্যবসায়ী প্রতিষ্ঠানে কর্মরত ৭/৮ জন কর্মচারী অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছে। এছাড়া মেহেদী প্রভাবশালী হওয়ায় সৈয়দপুর থানাকে প্রভাব দেখিয়ে প্রভাবিত করছে এবং বাদীকে হুমকি দিচ্ছে মামলা তুলে নেয়ার জন্য। উপায় না পেয়ে হোসেন আলী বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত নীলফামারীতে গত ০১/০৬/১৫ ইং তারিখে মালামাল উদ্ধারের আবেদন করেন। আদালত ওই দিন আবেদনটি গ্রহণ করে মালামাল উদ্ধারের জন্য সৈয়দপুর থানাকে আদেশ প্রদান করেন।

মামলার তদন্ত কর্মকর্তা মালামাল উদ্ধারের তালিকা অসঙ্গতিপূর্ণ হওয়ায় মামলার তদন্ত কর্মকর্তা আদালতে গত ০৬/০৬/১৫ ইং তারিখে একটি প্রতিবেদন দাখিল করেন। মামলার বাদী পুনরায় সঠিক তালিকা করে গত ০৯/০৬/১৫ ইং তারিখে আদালতে আবেদন করেন। আদালত আবেদনটি গ্রহণ করে পুনরায় মালামাল উদ্ধারে চুড়ান্ত আদেশ প্রদান দেন। যাহা গত ১০/০৬/১৫ ইং তারিখে ৩৯৪ স্মারকে আদেশটি পেয়েছেন সৈয়দপুর থানার মামলার কর্মকর্তা জানিয়েছেন।

এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা এসআই সাইদ জানান আদালতের আদেশটি  পেয়েছি। ২/৩ দিনের মধ্যে মালামাল উদ্ধারের ব্যবস্থা করা হবে।