Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

দিনাজপুর সংখ্যালঘু নির্যাতন মামলার ৯ জামায়াত-শিবির ও বিএনপি নেতাকর্মীকে জেল হাজতে প্রেরণ আইন ও আদালতদিনাজপুর

দিনাজপুর সংখ্যালঘু নির্যাতন মামলার ৯ জামায়াত-শিবির ও বিএনপি নেতাকর্মীকে জেল হাজতে প্রেরণ

গত ১০ম জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর সদর উপজেলার কর্ণাই গ্রামে সংখ্যালঘুদের উপরে নির্যাতন ও নাশকতা ঘটনায় দায়েরকৃত মামলার ৯ জন আসামীকে বিচারক জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেছেন। 

বুধবার দুপুরে দিনাজপুর সদর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শ্যাম সুন্দর রায় এর আদালতে এই চাঞ্চল্যকর মামলার আসামী নুরুল হক (২৪), তাহেরুল ইসলাম (২৬), মাহমুদুল (৩০), আব্দুল করিম (৩৫), রহিম উদ্দীন (৪৮), সামসুল আলম (৪২), কাসেম (২৮), খালেকুজ্জামান (৩৪) ও কবিরুল (২২) আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করলে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের আদেশ দেন। বিকেলে আটক ৯ জনকে আদালত থেকে জেল হাজতে প্রেরণ করা হয়। 

উল্লেখ্য যে, গত ১০ম জাতীয় সংসদ নির্বাচনে ২০১৪ সালের ৫ জানুয়ারী দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত সদর উপজেলার চেহেলগাজী ইউনিয়নের কর্ণাই গ্রামে জামায়াত-শিবির ও বিএনপি’র নেতাকর্মীরা সংখ্যালঘু পরিবারদের উপর হামলা চালিয়ে নির্যাতন, অগ্নিসংযোগ ও নাশকতামূলক কর্মকান্ড সৃষ্টি করে। এই ঘটনায় কোতয়ালী থানায় পৃথক ২টি মামলা দায়ের করা হয়। মামলা ২টি সিআইডি পুলিশ তদন্ত শেষে গত এপ্রিল মাসে ৮৭ জন জামায়াত-শিবির ও বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। ওই ২টি মামলায় পলাতক আসামীদের মধ্যে ৯ জন বুধবার আদালতে আত্মসমর্পন করলে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।