Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

নতুন কমিটি নিয়ে হামলা ও আহতের ঘটনায় ৫২ নেতাকর্মীর নামে দুটি মামলা রাজনীতিঝালকাঠি

নতুন কমিটি নিয়ে হামলা ও আহতের ঘটনায় ৫২ নেতাকর্মীর নামে দুটি মামলা

ঝালকাঠি জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণাকে কেন্দ্র করে পদবঞ্চিতদের হামলায় ৫ জন আহত, নবগঠিত কমিটির সভাপতির ব্যবসা প্রতিষ্ঠান ও আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতার বাসায় পৃথক হামলার ঘটনায় যুব ও ছাত্রলীগের ৫২ জন নেতাকর্মীর নামে মামলা দায়ের করা হয়েছে। ব্যবসায়ী রিপন শীল ও আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতার পিতা রুস্তম আলী শরীফ বাদি হয়ে এজাহার দায়ের করলে মঙ্গলবার বিকেলে সদর থানার ওসি আঃ ছালাম মামলা দুটি রুজু করেন। 

আওয়ামীলীগের কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক রুহুল আমীন রিজভীর পিতা মোঃ রুস্তম আলী শরীফের দায়েরকৃত মামলায় উল্লেখ করা হয়, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি  সৈয়দ মিলনসহ পরিচিত ৩০ জন এবং অজ্ঞাত ২০/১৫ জন দীর্ঘদিন যাবৎ দুই লাখ টাকা চাঁদা দাবি করছিল।  সোমবার সন্ধ্যা সাড়ে ৬ টায় লোহার রড, চাপাতি, রাম দাও, চাইনিচজ কুড়াল, হকষ্ট্রিক ও লাঠিসোটা  নিয়ে পূর্ব চাঁদকাঠিস্থ শরীফ মঞ্জিল বাসার সামনে এসে বাসার গেট ভাংচুর করার চেষ্টা করে এবং বাসা লক্ষ করে ইট পাটকেল মারতে থাকে এবং ওয়াল টপকিয়ে বাড়ির ভিতরে প্রবেশ করে পূর্বের দাবিকৃত দুই লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদার টাকা দিতে অস্বীকার করিলে এলোপাতারী ভাবে মারপিট শুরু করে এবং আমার বাসার বিদ্যুতের মিটার সহ দরজা জানালা সহ বিভিন্ন মালামাল ভাংচুর করিয়া অনুমান ৬০ হাজার টাকার ক্ষতি সাধন করে। এ সময় ভাইয়ের ছেলে নাদিম মাহমুদ আসামীদের বাধা প্রদান করিলে তাকেও মারপিট করে জখম করে বিভিন্ন প্রকার ভয়ভীতি সহ খুন জখমের হুমকি দিয়া চলিয়া য়ায়।

অপরদিকে নবগঠিত কমিটির সভাপতি শফিকুল ইসলাম শফিকের ভাড়াটিয়া ব্যবসায়ী রিপন শীলের দায়েরকৃত মামলায় উল্লেখ করা হয়, যুবলীগ নেতা হাফিজ ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সৈয়দ মিলনসহ ২২ জন এবং অজ্ঞাত ২০/২৫জন  কিছুদিন পূর্ব হতেই মা  মোবাইল পয়েন্ট দোকানে ২ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। সোমবার দুপুর ৩ টায় লোহার রড, চাপাতি, রাম দাও, চাইনিচ কুড়াল, হকষ্ট্রিক দোকানে ঢুকে পূর্বের দাবিকৃত ২ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদার টাকা দিতে অস্বীকার করিলে বিবাদীরা আমাকে এলোপাথারী ভাবে মারপিট শুরু করে এবং আমার দোকানের বিভিন্ন মালামাল ভাংচুর করিয়া অনুমান ৫ লাখ ২০ হাজার ক্ষতি সাধন করে। দোকানের ক্যাশে থাকা নগদ ১ লাখ ৪৫ হাজার টাকা নিয়া যায় এবং সুকেজে সাজানো থাকা ২ লাখ ২৪ হাজার টাকা মূল্যের ২৮টি বিভিন্ন প্রকার এ্যানড্রয়েট মোবাইল সেট নিয়া যায়। 

সদর থানার ওসি আঃ ছালাম বলেন, ৫২ জন নামধারী এবং ৫০ জনকে অজ্ঞাতনামা আসামী করে মামলা রুজু করা হয়েছে।  আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। সোমবার রাতেই ঘটনাস্থল থেকে ছাব্বির আহমেদ ঝলককে আটক করা হয়েছে।