Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

লালপুরে গ্রাম্য শালিশে ব্যবসায়ীর আত্মহত্যা নাটোর

লালপুরে গ্রাম্য শালিশে ব্যবসায়ীর আত্মহত্যা

সোমবার রাতে লালপুর উপজেলার ওয়ালিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিমের বাড়িতে শালিশ চলাকালে মোয়াজ্জেম হোসেন (৪৫) নামের এক সার ব্যবসায়ী কীটনাশক ওষুধ পান করে আত্মহত্যা করেছেন। মোয়াজ্জেম হোসেন ময়না গ্রামের শফিউদ্দিন প্রামানিকের পুত্র। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ওয়ালিয়া বাজারের সার ও কীটনাশক ব্যবসায়ী ২ সন্তানের জনক মোয়াজ্জেম হোসেন পরকিয়া প্রেমের সম্পর্ক করে প্রায় তিন মাস আগে জনৈক সেনা কর্মকর্তার (মেজর) স্ত্রী ৩ সন্তানের জননী কেয়া খাতুনকে (৩৫) পুরাতন ঢাকার এক কাজি অফিসে নিয়ে বিয়ে করেন।  সেখানে মোয়াজ্জেম হোসেন তার নিজের বাবা-মা’র নাম এবং প্রকৃত ঠিকানা গোপন করেন। প্রায় তিন মাস পর কেয়া খাতুন বিষয়টি জানতে পেরে স্থানীয় চেয়ারম্যান আব্দুল হাকিমের কাছে নালিশ করেন। সোমবার রাতে চেয়ারম্যান তার বাড়িতে এ নিয়ে শালিশ ডাকেন শালিশে মোয়াজ্জেম হোসেনের পিতা শফিউদ্দিন প্রামানিক, ওয়ালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনিছুর রহমান সহ এলাকার গণ্যমান্য লোকজন উপস্থিত ছিলেন। শালিশে মোয়াজ্জেম হোসেন কেয়া খাতুনকে বিয়ে করে সংসার করার কথা স্বীকার করেন। বিয়ের কাবিন নামায় ভুয়া ঠিকানা ব্যবহার করায় পুনরায় কাবিন নামা করার সিদ্ধান্ত হয়। এক পর্যায়ে মোবাইল ফোনে কথা বলার নাম করে বাইরে গিয়ে মোয়াজ্জেম হোসেন কীটনাশক ওষুধ পান করেন। তাকে বনপাড়ার একটি ক্লিনিকে নিয়ে গেলে ডাক্তার মৃত ঘোষনা করেন। 

মোয়াজ্জেমের প্রথম স্ত্রী বিউটি খাতুন জানান তার স্বামী’র ২ বিয়ের বিষয়ে তিনি কিছুই জানতেন না। কেয়া খাতুন জানান প্রায় ৭ মাস আগে মোবাইলে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ৩ মাস আগে ঢাকার এক কাজী আফিসে গিয়ে তার আগের স্বামী সেনা কর্মকর্তাকে (মেজর হুমায়ুন কবির) তালাক দিয়ে একই দিন মোয়াজ্জেম হোসেনের সাথে বিয়ে করেন। তার কাছে মোয়াজ্জেম হোসেন তার প্রকৃত ঠিকানা, প্রথম স্ত্রী ও সন্তানদের কথা গোপন করেন। কেয়া খাতুন ফরিদপুরের ভাঙ্গা উপজেলার উজীরপুর গ্রামের নুরুজ্জামানের মেয়ে। 

এ ব্যাপারে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হাই তালুকদার জানান, নিহতের পরিবারের পক্ষ থেকে ময়না তদন্ত ছাড়াই লাশ দাফনের অনুমতির জন্য পুলিশের উর্ধ্বতন কর্মকর্তার কাছে আবেদন করেছেন। অনুমতি না মিললে লাশ ময়না তদন্তে পাঠানো হবে।