Opu Hasnat

আজ ১৭ এপ্রিল বুধবার ২০২৪,

সুনামগঞ্জ আ’লীগের আলাদাভাবে জেলহত্যা দিবস পালিত সুনামগঞ্জ

সুনামগঞ্জ আ’লীগের আলাদাভাবে জেলহত্যা দিবস পালিত

সম্প্রতি সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সম্মেলনের পর থেকে দ্বিধাবিভক্তির মধ্যে দিয়ে জেলা আওয়ামীলীগের বিবদমান দুটি গ্রুপ পৃথক পৃথকভাবে ৩রা নভেম্বর জেলহত্যা দিবস পালিত হয়েছে। 

বৃহস্পতিবার বিকেলে জেলা আওয়ামীলীগের বৃহত্তম একটি অংশ সুনামগঞ্জ পৌর আওয়ামীলীগের ব্যানারে শহরের পৌরচত্বরে এ উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সুনামগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি বিকাশ কান্তি দে বাবুলের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সাজিদুর রহমান সাজিদের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাাপতি আলহাজ্ব মতিউর রহমান। 

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলেিগর কেন্দ্রীয় সদস্য ও পৌরসভার মেয়র আয়ূব বখত জগলুল, জেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক নুরুল হুদা মুকুট, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম শামীম, আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আলী আমজদ, এডভোকেট নজরুল ইসলাম, এডভোকেট চান মিয়া, এডভোকেট আব্দুল করিম,সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ আবু সুফিয়ান, জেলা কৃষকলীগের সভাাপতি সুবীর তালুকদার বাপ্টু, সাধারন সম্পাদক শেরুজ্জামান শেরু, জেলা যুবলীগের আহবায়ক খায়রুল হুদা চপল, যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান সেন্টু, খন্দকার মঞ্জুর আহমদ, সিনিয়র সদস্য নুরুল ইসলাম বজলু, এডভোকেট কল্লোল তালুকদার চপল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জিতেন্দ্র তালুকদার পিন্টু, সাবেক সভাপতি এডভোকেট আক্তারুজ্জামান সেলিম, পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক সৈকতুল ইসলাম সৈকত, সাংগঠনিক সম্পাদক সুবল সাহা, দপ্তর সম্পাদক লিটন সরকার, সাধারন সম্পাদক রফিক চৌধুরী প্রমুখ।
 
অপরদিকে, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক ব্যারিষ্টার এম এনামুল কবীর ইমনের নেতৃত্বে জেলা আওয়ামীলীগের অপর একটি অংশ  শহরের নতুন শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি ও সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিকের সভাপতিত্বে ও সাবেক ছাত্রলীগ নেতা শাহ মোহাম্মদ আবু নাসেরের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখের সুনামগঞ্জ ও মৌলভীবাজার আসনের সংরক্ষিত মহিলা সংসদ সদস্য এডভোকেট শামছুন্নাহার বেগম শাহান, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ব্যারিষ্টার এম এনামুল কবীর ইমন, দোয়ারাবাজার উপজেলা চেয়ারম্যান ইদ্রিছ আলী বীরপ্রতীক, জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক এডভোকেট নান্টু রায়, সাবেক প্রচার সম্পাদক হায়দার চৌধুরী লিটন, দেওয়ান এমদাদ রাজা চৌধুরী, জুনেদ আহমদ, জেলা শ্রমিকলীগের সভাপতি সিরাজুর রহমান সিরাজ, কৃষকলীগের কেন্দ্রীয় সদস্য ও জেলা কৃষকলীগের সাবেক সাধারন সম্পাদক করুনা সিন্ধু চৌধুরী বাবুল প্রমুখ। 

এদিকে, বিকেলে জেলা যুবলীগের উদ্যোগে শহরের আওয়ামীলীগের কার্যালয়ে মিলাদ মাহফিল ও আলোচনা সভা অুনষ্ঠিত হয়েছে। জেলা যুবলীগের আহবায়ক খায়রুল হুদা চপলের সভাপতিত্বে ও  সদস্য এডভোকেট রওনক আহমদের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান সেন্টু, খন্দকার মঞ্জুর আহমদ, সিনিয়র সদস্য ও সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র নুরুল ইসলাম বজলু, সবুজ কান্তি দাস, বিপ্রেশ রায় বাপ্পি, এডভোকেট কল্লোর তালুকদার চপল, সদর উপজেলা যুবলীগের আহবায়ক সাহাব উদ্দিন, যুগ্ম আহবায়ক এহসান আহমদ উজ্জল, জেবুল আহমেদ ও পৌর যুবলীগের আহবায়ক মোঃ আবাবিল নুর প্রমুখ।  

নেতৃবৃন্দরা বলেন, ১৯৭১ সালের ৩রা নভেম্বর একটি স্বার্থান্বেষী মহলের ইন্দনে  দেশের স্বাধীনতা বিরোধী চক্রটি ১৫ই আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারের হত্যার পর তার সহযোদ্ধা জাতীয় চারনেতাকে জেলখানায় হত্যা করে। কিন্তু আওয়ামীলীগ সভানেত্রী ও জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠনের পর একে একে জাতির পিতার খুনী ও সকল যুদ্ধাপরাধিদের বিচার কায সম্পন্ন হচ্ছে। অবিলম্বে স্বাধীনতা বিরোধী ও চারনেতার হত্যাকারাীদের দ্রুত বিচরের রায় কার্যকরের জোর দাবী জানান। 

এই বিভাগের অন্যান্য খবর