Opu Hasnat

আজ ৬ জুলাই সোমবার ২০২০,

সিরাজগঞ্জে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ : নিহত ১৪, আহত অন্তত ৫০ সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ : নিহত ১৪, আহত অন্তত ৫০

সিরাজগঞ্জে যাত্রীবাহী দুই বাসের সংঘর্ষে ১৪ নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৫০ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

রোববার (১৯ জুলাই) ভোর ৫টার দিকে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড় সংযোগ মহাসড়কের সদর উপজেলার মূলিবাড়ি রেলক্রসিং এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক এএইচএম আনোয়ার পাশা এ তথ্য নিশ্চিত করেছেন।

খবর পেয়ে সেতু বিভাগ, ফায়ার সার্ভিস ও পুলিশ যৌথভাবে উদ্ধার অভিযানে অংশ নেয়। শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান চলছিল। 

বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হেলাল উদ্দিন জানান, চট্রগ্রাম থেকে সৈয়দপুরগামী সাব্বির হোসেন পরিবহন ও  উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী আজাদ পরিবহনের বাস দুটি ঘটনাস্থলে পৌঁছালে মুখোমুখি সংঘর্ষ হয়। 

এতে উভয় বাসের চালকসহ ঘটনাস্থলেই মারা যান ১৪ জন। একই সঙ্গে উভয় বাসের অন্তত ৫০ যাত্রী আহত হন। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় পাওয়া যায়নি।

আহতদের সিরাজগঞ্জ সদর হাসপাতাল, শহরের কমিউনিটি হাসপাতাল, আভিসিনা হসপিটাল, মেডিনোভা মেডিনোভা হসপিটাল, মঈন উদ্দিন মেমোরিয়াল হাসপাতাল ও সেন্ট্রাল হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। 

সিরাজগঞ্জ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অভিসার ফরিদুল ইসলাম জানান, সকাল ৭টা পর্যন্ত সদর হাসপাতালে ১৪টি লাশ পৌঁছেছে।
 
রোববার সকাল নয়টায় অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, “একটি বাস গাইবান্ধা থেকে ঢাকা এবং অন্যটি চট্টগ্রাম থেকে সৈয়দপুর যাচ্ছিল। পথে বাস দু’টির মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ১৪ জন মারা গেছেন। এছাড়া আহত ৫০ জনের মধ্যে গুরুতর পাঁচজনকে বগুড়া সদর হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের সিরাজগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।”