Opu Hasnat

আজ ৫ জুলাই রবিবার ২০২০,

হবিগঞ্জে ছাত্র-পুলিশ সংঘর্ষে ছাত্রসহ আহত ২২ হবিগঞ্জ

হবিগঞ্জে ছাত্র-পুলিশ সংঘর্ষে ছাত্রসহ আহত ২২

হবিগঞ্জের বাহুবলে ছাত্রদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এঘটনায় পুলিশ প্রায় শত রাউন্ড রাবার বুলেট ও কাঁদনে গ্যাসের শেল নিক্ষেপ করেছে। এতে ছাত্রসহ আহত হয়েছে অন্তত ২২ জন। 

গুরুতর আহত অবস্থায় পথচারী আবদুল মতিনসহ (৫৫) তিনজনকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরও তিনজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সংঘর্ষের সময় উত্তেজিত ছাত্ররা থানা ভাঙচুর করে বলে জানিয়েছে পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও শিক্ষার্থীরা জানান, আজ (১৯ অক্টোবর) দুপুরে বাহুবল দীননাথ মডেল স্কুলের শিক্ষার্থীরা স্কুল জাতীয়করণের দাবিতে আন্দোলন চলাকালীন সময়ে পুলিশের সঙ্গে বাকবিতণ্ডা হয়। এ সময় দুই শিক্ষককে আটক করে পুলিশ। এক পর্যায়ে ছাত্রদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শুরু হয়। ঘন্টাব্যাপী সংঘর্ষে এলাকা রণক্ষেত্র পরিণত হয়।

পরে দাঙ্গা পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের সময় পুলিশ শিক্ষকসহ ছয় জনকে আটক করেছে। এ ঘটনার পর থেকে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

বাহুবল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, আন্দোলন শেষে ছাত্ররা থানার মোড় দিয়ে যাওয়ার পথে হঠাৎ করে থানায় হামলা চালিয়ে পুরো থানা ভাঙচুর করেছে। এ সময় পুলিশও আহত হয়েছে।

পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র ঘটনাস্থলে এসে সাংবাদিকদের বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশ প্রায় শত রাউন্ড রাবার বুলেট ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে।

ঘটনার পর এসআই দেলোয়ার হোসেনকে প্রত্যাহার করা হয়েছে বলে তিনি জানান।

সংঘর্ষে আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।