Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

মোরেলগঞ্জ শিক্ষক নেতাদের দেয়া সোনার হরিণ ফেরত দিলেন ইউএনও বাগেরহাট

মোরেলগঞ্জ শিক্ষক নেতাদের দেয়া সোনার হরিণ ফেরত দিলেন ইউএনও

 বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার ও ইউপি চেয়ারম্যানের সংবর্ধণা অনুষ্ঠানে উপহার দেয়া সোনার হরিণ কোর্ট পিনটি ফেরত দিলেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ওবায়দুর রহমান । উপজেলা শিক্ষক সমিতির কথিত সভাপতি প্রধান শিক্ষক হারুন অর রশিদ, সম্পাদক কামরুল আহসান বাবুল ও প্রধান শিক্ষক দুলাল চন্দ্র মন্ডলের হাতে শুক্রবার দুপুরে অনুষ্ঠানিকভাবে তিনি উপহারটি ফেরত দেন। 

উপজেলা নির্বাহী অফিসার্র মুহাম্মদ ওবায়দুর রহমান জানান, গত বুধবার ণিশানবাড়িয়া ইউনিয়ন শিক্ষকবৃন্দ কর্তৃক আয়োজিত বিদায় ও সংবর্ধণা অনুষ্ঠানে তাকে আমন্ত্রন জানানো হয়। শিক্ষার মানোন্নয়ন ও শিক্ষকদের উৎসাহিত করার জন্য তিন ঐ অনুষ্ঠানে যোগদান করেন। অনুষ্ঠানে কাকে কিভাবে সংবর্ধণা দেয়া হবে তা তিনি  জানতেন না। অনুষ্ঠানের এক পর্যায়ে তিনি জানতে পারলেন নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান আওয়ামীলাগ নেতা আব্দুর রহিম বাচ্চু ও বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা শিক্ষা অফিসার মো. আনিছুর রহমান কে সংবর্ধিত করা হবে। এরই ধারাবাহিকতায় প্রথমে ইউপি চেয়ারম্যানকে সোনার নৌকার কোট পিন পরানোর পরে তাকে সোনার হরিণের কোট পিন উপহার দেয়া হয়। অনুষ্ঠানের সৌন্দর্য ও আয়োজকদের সম্মান রক্ষায় তিনি উপস্থিত ভাবে উপহারটি গ্রহন করেন। কিন্তু তিনি একজন সরকারি কর্মচারি হিসেবে উক্ত উপহার গ্রহন করতে পারেননা বিধায় উপহারটি অনুষ্ঠানিকভাবে ফেরত প্রদান করেন।

এসময় সময় উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী খান, ইব্রাহিম হোসেন হাওলাদার, ইউপি চেয়ারম্যান মাহামুদ আলী হাওলাদার সহ স্বেচ্ছাসেবকলীগ নেতৃবৃন্দ ইউএনও’র দপ্তরে উপস্থিত ছিলেন। 

আওয়ামীলীগ নেতৃবৃন্দ তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করে জানান, শিক্ষক সমিতির  অতি উৎসাহি কিছু নেতা ইউএনও  তথা বর্তমান সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করা জন্য পরিকল্পিতভাবে এহেন কাজটি করছে। যা অত্যন্ত দুঃখজনক।