Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

একাত্তরের পরাজিত শক্তি উন্নয়ন ও অগ্রগতি রুখতে জঙ্গি হামলা চালাচ্ছে বগুড়া

একাত্তরের পরাজিত শক্তি উন্নয়ন ও অগ্রগতি রুখতে জঙ্গি হামলা চালাচ্ছে

একাত্তরের পরাজিত শক্তি দেশের উন্নয়ন ও অগ্রগতি রুখে দিতেই জঙ্গি হামলা চালাচ্ছে।

আজ (৫ অক্টোবর) দুপুরে বগুড়া শহীদ টিটু মিলনায়তনে জঙ্গিবাদ বিরোধি সমাবেশ এবং দু’জঙ্গি সদস্যের আত্মসমর্পন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

র‌্যাব-১২ এর অধিনায়ক ও এ্যাডিশনাল ডিআইজি শাহাবুদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য নুরুল ইসলাম ওমর ও র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, জঙ্গিরা ইসলাম ধর্মের অপব্যাখা দিয়ে কোমলমতি শিক্ষার্থীসহ তরুণদের পথভ্রষ্ট করছে এবং তরুনদের বিপথগামী করে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে।

তিনি বলেন, তারা বিদেশীদের হত্যা করে আন্তর্জাতিক সহযোগিতার পথ বন্ধ করার অপচেষ্টা চালাচ্ছে এবং মুসলমান জাতিকে কলঙ্কিত করার চেষ্টা করছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে দেশী বিদেশী চক্রান্ত চলছে। এদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে সন্ত্রাস ও জঙ্গি বাদের বিরুদ্ধে দেশের শান্তিপ্রিয় মানুষ আজ ঐক্যবদ্ধ হয়েছে। দেশের আইনশৃঙ্খলা বাহিনী তাদের জীবন দিয়ে জঙ্গীবাদ দমনে সক্ষম হয়েছে।

আসাদুজ্জামান খান কামাল বিপথগামীদের স্বাভাবিক জীবনে ফিরে আসার আহবান জানিয়েছেন। অন্যথায় আইন-শৃঙ্খলা বাহিনী তাদের খূঁজে বের করবে। যেসব পরিবারের সন্তানরা বিপথগামী হয়েছে তাদেরকে ফিরে আনার জন্য তিনি পরিবারের অভিভাবকদের প্রতি আহবান জানান।

তিনি বলেন, ইসলাম ধর্মকে কলঙ্কিত করার পথ থেকে যারা স্বাভাবিক জীবনে ফিরে আসবে তাদেরকে আমরা স্বাগত জানাবো।

অনুষ্ঠানে বগুড়ার শাজাহানপুর উপজেলার কামারপাড়া গ্রামের আব্দুর রহমানের ছেলে আব্দুল হাকিম (২২) ও গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার হাটভরতখালি গ্রামের মৃত সেকেন্দার আলীর ছেলে মাহামুদুল হাসান বিজয় (১৭) নামের দুই জঙ্গি সদস্য র‌্যাবের কাছে আত্মসমর্পন করে। এসময় তাদেরকে স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য ৫ লাখ টাকা করে দুটি চেক প্রদান করা হয়।

দুই জঙ্গি সদস্য আব্দুল হাকিম ও বিজয় উপস্থিত সকলের উদ্যেশ্যে বলেন, আমরা যে পথে ছিলাম সে পথ অন্ধকারের। সে পথে যেন কেউ না আসে। আমরা ভূল পথে যাওয়ার জন্য সকলের কাছে ক্ষমাপ্রার্থী এবং অনুতপ্ত।