Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

‘মধ্যবর্তী নির্বাচনের নামে তামাশার প্রয়োজন নেই’ বান্দরবান

‘মধ্যবর্তী নির্বাচনের নামে তামাশার প্রয়োজন নেই’

“মধ্যবর্তী নির্বাচনের নামে কোনো তামাশার প্রয়োজন নেই, জনগণ আমাদের সাথে আছে। সরকার সংসদের পূর্ণ মেয়াদ শেষ করে যথা সময়ে নির্বাচন দিবে।”

আজ (১৬ সেপ্টেম্বর) দুপুরে বান্দরবান সার্কিট হাউসে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেছেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এসময় মন্ত্রী জানান, সীমান্তে নিরাপত্তায় সরকার ৫ হাজার কোটি টাকা ব্যয়ে ৭০৩ কিলোমিটার সীমান্ত সড়ক নির্মাণ করবে। এ ছাড়া পার্বত্য চট্রগ্রামের পর্যটন শিল্পের বিকাশে বিভিন্ন সড়ক সংস্কার ও নির্মাণ করা হবে। খুব শিগ্রই প্রধানমন্ত্রী কক্সবাজার মেরিন ড্রাইভ সড়ক উদ্ধোধন করবেন। এ ছাড়া জাইকার অর্থায়নে চট্রগ্রাম কক্সবাজার সড়ক ও সেতু এবং চট্রগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মান করা হবে। খুব শিগ্রই বান্দরবান কেরানীর হাট সড়ক উচুকরণের কাজও শুরু করা হবে।

পার্বত্য শান্তি চুক্তির প্রসঙ্গ তুলে মন্ত্রী বলেন, এই সরকার পার্বত্য শান্তি চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়ন করবে। চুক্তি বাস্তবায়নের সব চেয়ে কঠিন যে বিষয় ভূমি সমস্যার সমাধানের লক্ষ্যে ইতিমধ্যে ভূমি কমিশন কাজ শুরু করে দিয়েছে।

মন্ত্রী এর আগে বান্দরবান কেরানীর হাট সড়ক সংস্কার কাজ পরিদর্শন করেন। মন্ত্রী সকালে সড়ক পথে কক্সবাজার থেকে বান্দরবানে আসেন।