Opu Hasnat

আজ ২৩ জুন শনিবার ২০১৮,

মেহেরপুরে পুকুরে বিষ ঢেলে ১২ লাখ টাকার মাছ নিধন কৃষি সংবাদমেহেরপুর

মেহেরপুরে পুকুরে বিষ ঢেলে ১২ লাখ টাকার মাছ নিধন

মেহেরপুরের গাংনী উপজেলার ষোলটাকা গ্রামে আব্দুল্লাহ মিয়ার পুকুরে বিষ ঢেলে ১২ লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। সন্ত্রাসীদের দাবি করা চাঁদা পরিশোধ না করায় শুক্রবার রাতের কোনো এক সময় এ ঘটনা ঘটে। 

ঘটনাস্থল থেকে সন্ত্রাসীদের মোবাইল নম্বর ও হুমকি বার্তাসহ একটি চিরকুট উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ষোলটাকা গ্রামের মাছ চাষীদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। 

জানা গেছে, শনিবার সকালে পুকুরে গিয়ে মরা মাছ ভেসে থাকতে দেখেন ষোলটাকা গ্রামের মাছ চাষী আব্দুল্লাহ। পরে পুকুরে বিষের খালি বোতল দেখে তিনি বিষ প্রয়োগের বিষয়টি নিশ্চিত হন। এতে আনুমানিক ১২ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান তিনি। 

আব্দুল্লাহ জানান, গত তিন দিন আগে ০১৭৫৪-০১৯১১৫ নম্বর থেকে কল করে অজ্ঞাত এক ব্যক্তি নিজেকে চরমপন্থি সংগঠন লাল পতাকার পরিচয়ে কয়েক লক্ষ টাকা চাঁদা দাবি করে। 

সর্বশেষ শুক্রবার রাত ১০টার দিকে আবারো কল করে। চাঁদা পরিশোধ না করায় চরম মূল্য দিতে হবে বলে হুমকি দিয়ে কল কেটে দেয় ওই সন্ত্রাসী। এর জেরেই বিষ প্রয়োগ করা হয়েছে বলে মনে করছেন এলাকাবাসী।  

তবে বিষয়টি খতিয়ে দেখে দ্রুত ওই সন্ত্রাসী চক্রের সদস্যদের আটক করে আইনের আওতায় আনার আশ্বাস দিয়েছেন গাংনী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন।