Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

হাবিপ্রবিতে বিভাগীয় সেমিনার অনুষ্ঠিত শিক্ষাদিনাজপুর

হাবিপ্রবিতে বিভাগীয় সেমিনার অনুষ্ঠিত

হাজী মোহাম্মদ দানেশ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্বদ্যিালয়ে জাতীয় পর্যায়ে মোবাইল অ্যাপ্স প্রশিক্ষক ও সৃজনশীল অ্যাপ্স উন্নয়ন কর্মসূচির অধীনে বিভাগীয় সেমিনার গতকাল মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ অনুষ্ঠিত হয়েছে। 

আইসিটি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ও  কর্মসূচির পরিচালক জি ফখরুদ্দিন আহমেদ চৌধুরী এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি ও হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ই.এ.টি.এল এর ম্যানেজিং ডিরেক্টর এম এ মুবিন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার পরিচালক প্রফেসর ড. মো. শাহাদৎ হোসেন খান, দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক তৌফিক ইমাম, ই,এ.টি.এল. পরামর্শক খন্দকার এ মামুন, আবু মারজান প্রমূখ। 

প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন বলেন, বর্তমান যুগ তথ্য প্রযুক্তির যুগ। ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে হলে তথ্য প্রযুক্তিতে আমাদের পারদর্শী হতে হবে। বিশেষ করে তরুণ প্রজন্মকে তথ্য প্রযুক্তি শিক্ষায় আরো এগিয়ে আসতে হবে। তিনি বলেন মোবাইল অ্যাপস আমাদের দৈনন্দিন জীবনকে অনেক সহজ করে দিয়েছে। মোবাইল অ্যাপস প্রশিক্ষনার্থীদের আরো নতুন নতুন অ্যাপ্স তৈরী করতে পরামর্শ দেন। তথ্য প্রযুক্তিতে সমৃদ্ধ হয়ে দেশ ও সমাজ বিনির্মাণে সকলকে আহবান জানান তিনি।