Opu Hasnat

আজ ১৯ নভেম্বর মঙ্গলবার ২০১৯,

চাঁপাইনবাবগঞ্জে আদিবাসী ছাত্র পরিষদের মানববন্ধন চাঁপাইনবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জে আদিবাসী ছাত্র পরিষদের মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জের নিপীড়িত মানুষের পক্ষের সাহসী সাংবাদিক আনোয়ার হোসেন দিলু ও আব্দুর রব নাহিদের উপর সন্ত্রাসী হামলা ও নির্যাতনের প্রতিবাদ এবং হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আদিবাসী ছাত্র পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার উদ্যোগে বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) সকাল ১১টায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও মিছিল করেছে। 

এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আদিবাসী ছাত্র পরিষদের চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক দিলীপ পাহান। মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি রবীন্দনাথ সরেন, সাধারন সম্পাদক সবিন চন্দ্র মুন্ডা, দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক টুনু পাহান, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি বিভূতি ভুষন মাহাতো, আদিবাসী যুব পরিষদ রাজশাহী জেলা যুগ্ম আহব্বায়ন হুরেন মুরমু, আদিবাসী ছাত্র পরিষদ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাধারন সম্পাদক নকুল পাহান। মানববন্ধন পরিচালনা করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা সাংগঠনিক সম্পাদক রাজীব পাহান।
 
সংহতি বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেস ক্লাব সভাপতি গোলাপ মোস্তফা মন্টু, মুক্তিযাদ্ধা চেতনা বাস্তাবায়ন মঞ্চ চাঁপাইনবাবগঞ্জ জেলা সাধারণ সম্পাদক রফিক হাসান বাবলু, স্বৈরাচারী বিরোধী আন্দোলনের সাবেক ছাত্রনেতা কামাল উদ্দিন, সাবেক ছাত্র নেতা আব্দুল মজিত।

মানবন্ধন সমাবেশে বক্তরা বলেন, হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে শাস্তি দিতে হবে। অবিলম্বে হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের করতে হবে ও আদিবাসী জনগোষ্ঠীর ও সাংবাদিকদের নিরাপত্তার বিধান নিশ্চিত করতে হবে।

মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল চাঁপাইনবাবগঞ্জ শহর প্রদক্ষিন করে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন বরাবর স্বারকলিপি প্রদান করা হয়। - প্রেস বিজ্ঞপ্তি