Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

লক্ষ্মীপুরে যুবদল কর্মী হত্যায় ১১ জনের ফাঁসি আইন ও আদালতলক্ষ্মীপুর

লক্ষ্মীপুরে যুবদল কর্মী হত্যায় ১১ জনের ফাঁসি

লক্ষ্মীপুরের তিতারকান্দি গ্রামের যুবদল কর্মী মাওলানা বাবর মিয়া হত্যা মামলায় ১১ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে লক্ষ্মীপুর জেলা জজ আদালতের অতিরিক্ত দায়রা জজ মো. সাইদুর রহমান গাজী এ আদেশ দেন।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলায় চারজনকে বেকসুর খালাস দেওয়া হয়। লক্ষ্মীপুর জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) আবুল কালাম এ তথ্য নিশ্চিত করেছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- তিতারকান্দি গ্রামের আলম, মিরাজ, মঞ্জু, মহিন উদ্দিন, কালামুন্সি, মামুন ওরফে সাইফুল ইসলাম মামুন, ভুট্টু ওরফে আবদুস শহিদ, পূর্ব রাজাপুর গ্রামের মঈন উদ্দিন, গোবিন্দপুর গ্রামের মোর্শেদ আলম, জগন্নাথপুর গ্রামের মাসুদ ও মধ্য গোবিন্দপুর গ্রামের আবুল বাশার।

আদালত সূত্রে জানায়, ২০০৩ সালের ৮ মার্চ রাতে সদর উপজেলার তিতারকান্দি গ্রামে মাওলানা বাবর মিয়াকে আসামিরা পূর্বপরিকল্পিতভাবে কুপিয়ে ও গুলি করে হত্যা করে। এ ঘটনায় নিহতের ভাই নুর আলম বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করেন।

এ মামলায় আদালত ২৩ জনের সাক্ষ্যগ্রহণ করেন। সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে আদালত ১১ আসামির মৃত্যুদণ্ড ও চারজনকে বেকসুর খালাসের আদেশ দেন।