Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

কুকুরের সঙ্গে সঙ্গম করায় যুবককে গণধোলাই অন্যান্য

কুকুরের সঙ্গে সঙ্গম করায় যুবককে গণধোলাই

কুকুরের সঙ্গে সঙ্গম করেছিল এক চীনা যুবক। সেই সঙ্গমের দৃশ্য আবার ইন্টারনেটে লাইভ দেখিয়েছিল সে। বড়ই কুরুচিপূর্ণ কাজ, ন্যাক্কাজনক আচরণ। এই কাজের মাশুলও দিতে হয়েছে তাকে। কুকরের সঙ্গে সঙ্গম করার মাশুলে হিসেবে গণধোলাইয়ের শিকার হয়েছে সেই যুবক। রেগে ফেটে পড়া জনতা তাকে উলঙ্গ করে গণধোলাই দিয়েছে।

হয়তো মারতে মারতে তাকে মেরেই ফেলত জনতা। শেষ অব্দি গণরোষ থেকে রক্ষা করে স্থানীয়রা হাসপাতালে পাঠিয়েছে তাকে। এমন ন্যাক্কারজনক কাজের জন্য তার আইনী শাস্তি চেয়েছে ক্ষুদ্ধ জনতা।তবে খবর যা জানা গেছে, তাতে আইনী শাস্তির মুখে  হয়তো পড়তে হবে না এই যুবককে। পুলিশ অবশ্য এই ঘটনা তদন্ত করছে।

গণধোলাইয়ের শিকার হওয়া যুবকটির নামধাম প্রকাশিত হয়নি। কেবল জানা গেছে, চীনের চেংদু অঞ্চলের শিলিং শহরের বাসিন্দা সে।

ঘটনায় প্রকাশ, কয়েকটি কুকুরের সঙ্গে সঙ্গম করে ওই যুবক এবং সেই দৃশ্য ইন্টানেটের মাধ্যমে লাইভ সম্প্রচার করে। যা হাজার হাজার ইন্টারনেট ব্যবহারকারী দেখেছে। এর তিন সপ্তাহ পর ঘটনাটি জানতে পারে চীনের প্রাণী অধিকার আদায়ে সক্রিয় বিভিন্ন সংগঠন। ক্ষোভে ফেটে পড়ে সংগঠনগুলোর কর্মীরা।

অনেক খোঁজাখুজির পর যুবকটির সন্ধান জানতে পারে ওই সংগঠনগুলোর কর্মীরা। তাদের কয়েকজন যুবকটির কাছে যায় এবং তাকে কুকুরের সঙ্গে সঙ্গমের ভিডিও লাইভ করার জন্য অভিনন্দন জানায়। পাশাপাশি যুবকটিকে এও জানায় যে ওমন একটি দৃশ্য আরেকবার ইন্টারনেটে লাইভস্ট্রিমিং করতে চায় তারা। তাদের প্রস্তাবে রাজি হয় ওই যুবক।

পরিকল্পনামতো একটি কক্ষে হাজির হয় সে। সেখানে আরও অনেক সংগঠনকর্মী আগে থেকেই উপস্থিত ছিল। লাইভস্ট্রিমিং করার জন্য এক সময় নিজের পরিধেয় সব বস্ত্রই খুলে ফেলে যুবকটি। কুকুরের সঙ্গে সঙ্গম করার জন্য তৈরি সে। ঠিক ওমন মুহূর্তে যুবকটির ওপর ঝাঁপিয়ে পড়ে কর্মীরা। নারী-পুরুষ নির্বিশেষে সবাই আচ্ছা করে পেটাতে শুরু করে তাকে। মারতে মারতে বিবস্ত্র অবস্থায় তাকে রাস্তায় নামিয়ে আনা হয়। মারের চোটে মৃতপ্রায় যুবকটিকে শেষ অব্দি উদ্ধার করে হাসপাতালে পাঠায় স্থানীয় মানুষেরা।

এদিকে, যুবকটির আইনী শাস্তির দাবিতে স্লোগানসহ বিক্ষোভ করেছে প্রাণী অধিকার আদায়ে সক্রিয় কর্মীরা। যদিও চীনের পত্রিকাগুলো জানিয়েছে, যে দেশের প্রচলিত আইনানুসারে যুবকটিকে শাস্তি দেওয়ার উপায় নেই। তবে পুলিশ বিষয়টি অনুসন্ধান করে দেখছে। ওদিকে, যুবককে গণধোলাই দেওয়ার বিষয়টিও তদন্ত করছে পুলিশ। তবে কাউকে গ্রেফতার করেনি তারা।