Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

তরুণ ছড়াকার সম্মাননা পেলেন আমিনুল রংপুর

তরুণ ছড়াকার সম্মাননা পেলেন আমিনুল

রংপুরে অনুষ্ঠিত রঙধনু ছড়া উৎসব ২০১৬ অনুষ্ঠানে ভারত ও বাংলাদেশের বিভিন্ন জেলার নবীণ ও প্রবীণ লেখক ছড়াকারদের মধ্য থেকে ১৫ জনকে তরুণ ছড়াকার সম্মাননা প্রদান করা হয়। এতে সময়চিত্র ২৪ ডট কমের বার্তা সম্পাদক আমিনুল ইসলাম (অনন্য আমিনুল) তরুণ ছড়াকার সম্মাননা লাভ করেন। 

তিনি দিনাজপুর, ঠাকুগাঁও ও পঞ্চগড় জেলার মধ্যে শিশুতোষ ছড়ায় তরুণ ছড়াকার সম্মাননা প্রাপ্ত হন। এর আগে তিনি নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে বিশেষ অবদান রাখায় বাংলাদেশ সরকারের মাননীয় পররষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি কর্তৃক স্মারক সম্মাননাসহ সাহিত্যে একাধিক সম্মাননা লাভ করে। 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ছড়াকার আশরাফুজ্জামান বাবু, রেজাউল করিম জীবন, কঙ্কন সরকার, মোকাদ্দেস-এ-রাব্বী, রাসেল খন্দকার, রেজাউল ইসলাম হাসু, সাঈদ সাহেদুল ইসলাম, সাজ্জাদ মোহাম্মদ, এস এম শহীদুল আলম, জাহিদ কাজী, কামরুজ্জামান দিশারী, শিল্পী কল্যাণ চন্দ্র শীল, নুরনবী বেলাল এবং কাদের বাবু তরুণ ছড়াকার সম্মাননায় ভূষিত হন। এছড়াও ছড়াকার স. ম শামসুল হক, ব্রত রায়, অদ্বৈত মারুত এবং ভারতে পশ্চিমবঙ্গের সুশান্ত নন্দীকে বিশেষ সম্মাননা প্রদান  করা হয়।

গত ১৮ অক্টোবর রঙধনু সম্পাদক জাকির আহমদ’র সভাপতিত্বে অনুষ্ঠিত ত্রৈমাসিক ছড়াপত্র রঙধনুর ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ছড়া উৎসবের সাত পর্বের অনুষ্ঠানে প্রধান অতিথি বিভাগীয় লেখক পরিষদের সভাপতি ও রংপুর পৌরসভার সাবেক মেয়র আলহাজ কাজী মো: জুননুন এবং বিশেষ অতিথি পাবনা ক্যাডেট কলেজের সাবেক উপাধ্যক্ষ ছড়াকার ও কবি রকিবুল হাসান বুলবুল, আনন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি শ. ম সামসুল আলম, আমাদের সময়’র সাহিত্য সম্পাদক ও ছড়াকার অদ্বৈত মারুত, ছড়াপত্র’র সম্পাদক ছড়াকার চন্দনকৃষ্ণ পাল এবং রংপুর ফাইয়াজ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ খাদিজা খাতুন প্রমূখ উপস্থিত ছিলেন।