Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

বাড়তি টোল আদায় সারাবাংলাবিশেষ সংবাদ

বাড়তি টোল আদায়

টোল আদায় বন্ধ হওয়ার কথা থাকলেও ইজারাজনিত জটিলতার কারণে শেষ পর্যš বন্ধ হয়নি কাওড়াকান্দি লঞ্চ ঘাটের টোল আদায়। ইজারার মেয়াদ শেষ হওয়ার পর জেলা পরিষদ খাস কালেকশনের মাধ্যমে যাত্রীদের কাছ থেকে আদায় করছে টোল। এতে নির্ধারিত টোল ৩ টাকা হলেও ১০ টাকা পর্যন্ত আদায় করা হচ্ছে।
রোববার সকালে কাওড়াকান্দি লঞ্চঘাটে সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করেন যাত্রীরা। তবে ঘাট কর্তৃপক্ষ বাড়তি টোল আদায়ের অভিযোগ অস্বীকার করেছেন। তারা জানান, জেলা পরিষদ নির্ধারিত তিন টাকা করেই যাত্রীদের কাছ থেকে টোল আদায় করা হচ্ছে। বাড়তি টাকা নেয়া হচ্ছে না। এদিকে, বরিশাল থেকে আসা যাত্রী ইমরান হোসেন   বলেন, ‘তিন টাকার টোল দশ টাকা আদায় করছে। এখন ঘাটে আপনাদের (সাংবাদিক) দেখে তারা তিন টাকাই নিচ্ছে। আপনারা চলে গেলে আবারও দশ টাকা হয়ে যাবে। অপর এক যাত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘আপনারা সাধারণ যাত্রী বেশে আসেন, দেখবেন দশ টাকা না দিয়ে যেতে পারবেন না।
ঘাট পরিদর্শনকালে টোল আদায় বিষয়ে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানকে প্রশ্ন করা হলে তিনি সাংবাদিকদের জানান, আমরা দেশের অন্য সকল ঘাটের ইজারা বন্ধ করেছি। এই ঘাটে ইজারা জনিত একটু সমস্যা রয়েছে। এটাও এক মাসের মধ্যে বন্ধ করে দেয়া হবে। ঘাটে কোনো রকম টোল আদায় বা খাসকালেকশন হবে না।