Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

হত্যাকারীদের শাস্তির দাবীতে সাতদিনের আল্টিমেটাম

নাটোরে মুক্তিযোদ্ধা দম্পতীকে শ্বাসরোধ করে হত্যা মুক্তিবার্তানাটোর

নাটোরে মুক্তিযোদ্ধা দম্পতীকে শ্বাসরোধ করে হত্যা

নাটোরের সিংড়ায় মুক্তিযোদ্ধা দম্পতী ননী গোপাল কুন্ডু (৭০) ও তার স্ত্রী চিত্রা কুন্ডু (৬০)কে  খুন করা হয়েছে। 

শনিবার রাতে উপজেলার কলম ইউনিয়নের শাঁঐল শাহ্পাড়া গ্রামে দুর্বৃত্তরা তাদের বাড়িতেই ওই দু’জনকে শ্বাসরোধ করে হত্যা করেছে বলে ধারনা করা হচ্ছে। হত্যাকারীরা এসময় ঘরের ভেতরের আসবাবপত্র ও কাগজপত্রাদি তছনছ করে রেখে গেছে। 

খবর পেয়ে পুলিশ লাশ দু’টি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নাটোর আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। ইতিমধ্যেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন নাটোরের জেলা প্রশাসক মশিউর রহমান, পুলিশ সুপার শ্যামল কুমার মুখার্জী, ইউএনও সালমা খাতুন, সহকারী কমিশনার ভূমি জাহিদুল ইসলাম, সিংড়া থানার ওসি নাসির উদ্দিন মন্ডল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল ওয়াদুদ দুদু, স্থানীয় ইউপি চেয়ারম্যান মইনুল হক চুনু ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ। ময়না তদন্ত শেষে রাষ্ট্রীয় মর্যাদায় তার শেষ কার্জ সম্পূন্ন করা হবে বলে জানা গেছে। 

এভাবে মুক্তিযোদ্ধা দম্পতীকে হত্যা করায় মুক্তিযোদ্ধাদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। তারা দোষীদের দ্রæত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানে প্রশাসনকে সাত দিনের আল্টিমেটাম দিয়েছেন। 

এলাকাবাসী জানান, প্রতিদিনের মত রাতের খাওয়া দাওয়া শেষে মুক্তিযোদ্ধা ননী গোপাল কুন্ডু ও তার স্ত্রী চিত্রা কুন্ডু নিজ ঘরে ঘুমিয়ে পরেন। রবিবার ভোরে সেহরীর সময় স্থানীয় লোকজন তাদের বাড়ীর টিউবয়েলের পাশে উঠোনে তার স্ত্রী চিত্রা ও ঘরে চৌকির উপর তোষক চাপা অবস্থায় মুক্তিযোদ্ধা ননী গোপালের মৃত দেহ এবং ঘরের আসবাবপত্র-কাগজপত্রাদি তছনছ অবস্থায় পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। রাতের কোন এক সময় তাদের হাত-পা বেঁধে শ্বাসরোধ করে হত্যা করা হয়। খবর পেয়ে পুলিশ লাশ দু’টি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নাটোর আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। তবে কি কারণে তাদের হত্যা করা হয়েছে তা পুলিশ জানাতে পারেনি। 

এলাকাবাসী আরো জানান, প্রায় পাঁচ বছর ধরে এই দম্পতী শাঁঐল শাহ্পাড়ায বসবাস করে আসছেন। এর আগে তারা একই ইউনিয়নের পুন্ডরী গ্রামে পৈত্রিক বসতবাড়ীতে বসবাস করতেন। জমিজমা সংক্রান্ত বিরোধের কারনে পাঁচ বছর আগে তারা সেখান থেকে শাহ্পাড়ায় চলে আসেন। তাদের দুই ছেলে পুলক (৩০) ও পিনাক (২৭) অনেকদিন ধরেই ভারতে বসবাস করছেন। উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল ওয়াদুদ দুদু এই নৃশংস হত্যাকান্ডের জন্য দায়ী ব্যক্তিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার জন্য প্রশাসনকে সাতদিনের আল্টিমেটাম দিয়েছেন। এর মধ্যে হত্যাকারীরা আটক না হলে পরে কঠোর কর্মসুচি ঘোষনা করা হবে। 

সিংড়া থানার ওসি নাসির উদ্দিন মন্ডল জানান, এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ দু’টি ময়না তদন্তের জন্য নাটোর আধুনিক সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। তদন্ত শেষে সঠিক বিষয় উদঘাটন করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে পুলিশ জানায়।