Opu Hasnat

আজ ৩০ মে শনিবার ২০২০,

পার্বতীপুর স্বাস্থ্য কমপেক্সের এক্সরে মেশিন দীর্ঘ দিন ধরে নষ্ট, স্বাস্থ্য সেবা বিঘ্নিত স্বাস্থ্যসেবাদিনাজপুর

পার্বতীপুর স্বাস্থ্য কমপেক্সের এক্সরে মেশিন  দীর্ঘ দিন ধরে নষ্ট, স্বাস্থ্য সেবা বিঘ্নিত

দিনাজপুরের পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক মাত্র এক্সরে মেশিনটি দীর্ঘ ৫ বছর ধরে নষ্ট থাকায় প্রতিদিন দুর্ভোগ পোহাতে হচ্ছে শিশু ও বৃদ্ধ থেকে শুর” করে সকল বয়সী রোগীদের।

জানা যায়, দীর্ঘ বছর ধরে হাসপাতালের এক্সরে মেশিনটি অযত্নে অবহেলায় একটি রুমে তালাবদ্ধ অবস্থায় পরে রয়েছে। এটি মেরামতের জন্য যথাযত কতৃপক্ষ বরাবর কয়েক দফা লিখিত আবেদন করা হলেও সংশ্লিষ্ট উর্ধতন কতৃপক্ষ এটি মেরামতের জন্য কোন পদক্ষেপ গ্রহন না করায় প্রতিনিয়ত চিকিৎসা সেবা বঞ্চিত হচ্ছে অত্র উপজেলার হাজার হাজার মানুষ। উপজেলা  হাসপাতালটির আউট ডোরে প্রতিদিন শত শত রোগী চিকিৎসা নিতে আসলেও এক্সরে মেশিনটি নষ্ট থাকার দরুন এদের অনেকেই সরকারী নাম মাত্র মুল্যের চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হয়ে কেউ জেলা হাসপাতালে আবার কেউ প্রাইভেট ক্লিনিকে গিয়ে গুনছে বড় অংকের টাকা। যা কিনা উপজেলার খেটেখাওয়া হত দরিদ্র মানুষের জন্য কষ্ট সাধ্য ব্যাপার।

দীর্ঘদিন নষ্ট হয়ে পড়ে থাকা এক্সরে মেশিনটি মেরামতের জন্য হাসপাতাল কতৃপক্ষ কি ব্যাবস্থা গ্রহন করেছে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকার্তা ডা: মো নবিউর রহমান জানান, এক্সরে মেশিনটি মেরামত করার জন্য উর্ধ্বতন কতৃপক্ষ বরাবর কয়েকবার লিখিত আবেদন করা হলেও এটি মেরামতে কোন পদক্ষেপ না নেওয়ায় দুর্ভোগে পরতে হচ্ছে রোগীদের। লিখিত আবেদনের প্রেক্ষীতে কয়েকবার টেকনিসিয়ান এসে মেশিনটি সচল করতে কি মালামাল লাগবে লিখে নিয়েছে।

হাসপাতালে সেবা নিতে আসা রোগীদের অনেকে আক্ষেপ করে বলেন আমরা গরীব মানুষ টাকার অভাবে প্রাভেট ক্লিনিকে যেতে পারিনা, তাই সংশ্লিষ্ট মহলের কাছে দাবী রোগীদের স্বাস্থ্য সেবার কথা ভেবে দ্রুত এক্সরে মেশিনটি মেরামতে কার্যকরী পদক্ষেপ যেন গ্রহন করা হয়।