Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

ছাতকে ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট জন জীবন অতিষ্ট সুনামগঞ্জ

ছাতকে ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট জন জীবন অতিষ্ট

ছাতকে ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাটের কারনে জন জীবন অতিষ্ট হয়ে উঠেছে। প্রচন্ড গরম ও দাব দাহের কারনে বিদ্যুৎ না থাকলে কোন কোন রোগী ও শিশুদের জীবন অতিষ্ট হয়ে উঠে। প্রতিদিন রাত ও দিনের মধ্যে প্রায় ৪/৫ দফা লোড শেডিংয়ের নামে বিদ্যুতের এ বেলকি বাজিতে ব্যবসা বানিজ্য অফিস আদালত ছাত্র ছাত্রীদের লেখাপড়ায় মারাত্মক বিঘœ ঘটে। কোন কোন দিন তারাবী নামাজ ও সেহেরীর সময় বিদ্যুৎ বিভ্রাট ঘটে। এতে সিয়াম সাধনার এ মাসে ইবাদত বন্দেগী করতে ধর্মপ্রান মুসল­ীদের মারাত্মক দুর্ভোগে পড়তে হয়। 

জানা যায় বিদ্যুৎ বিভাগের অসাধু কর্মকর্তা কর্মচারীদের যোগ সাজস থাকায় প্যানেল মেয়র তাপস চৌধুরীর মালিকানাধীন জেনারেটর চালু রাখার জন্য প্রতিদিন সন্ধ্যার পর লোড শেডিং করা হয়। এ ছাড়া প্রতিদিন শহরে ৮ মেগাওয়াট বিদ্যুতের চাহিদা থাকায় ৮ মেগাওয়াট বিদ্যুৎ পেলেও এ লোড শেডিং করা হয়। এদিকে ভূতুড়ে বিদ্যুৎ বিলের অভিযোগ নিয়ে প্রতিদিন বিদ্যুৎ গ্রাহকদের ভিড় লেগেই থাকে বিদ্যুৎ অফিসে। 

এ ব্যাপারে পিডিবির ছাতক অফিসের নির্বাহী প্রকৌশলী স্বাগত সরকার জানান বর্তমানে বিদ্যুতের কোন ঘাটতি নেই চাহিদা অনুযায়ী বিদ্যুতের উৎপাদন পাওয়া যাচ্ছে। তবে সাব ষ্ট্রেশনে মেরামত কাজের জন্য এবং নতুন খুটায় ক্যাবল লাগানোর জন্য বিদ্যুতের কিছুটা সমস্যা হচ্ছে। 

উলে­খ্য প্যানেল মেয়র তাপস চৌধুরীর মালিকানাধীন জেনারেটারের প্রায় সহস্রাধিক গ্রাহকদের কাছ থেকে বাতি প্রতি ১০ টাকা হারে আদায় করতে বিদ্যুৎ অফিসের অসাধু কর্মকর্তারা অপ্রয়োজনে প্রতিদিন লোড শেডিংয়ের নামে বিদ্যুৎ বিভ্রাট করেই থাকে।    

এই বিভাগের অন্যান্য খবর