Opu Hasnat

আজ ২৫ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

চুয়াডাঙ্গায় তেতুল ও চালতা গাছের চারা বিতরণ কৃষি সংবাদচুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গায় তেতুল ও চালতা গাছের চারা বিতরণ

চুয়াডাঙ্গা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সদর উপজেলার গাড়াবাড়িয়া ও হানুরবাড়াদি গ্রামকে প্রযুক্তি গ্রাম হিসেবে ঘোষণা করেছে। এই দুটি গ্রামে রোপন করার উদ্দেশ্যে বিতরণ করা হয়েছে চারশ তেতুল ও চালতা গাছের চারা। এ উপলক্ষে শনিবার বিকেলে গ্রামের বাগান পাড়ায় আয়োজিত অনুষ্ঠানে গ্রামের প্রায় চারশ কৃষক উপস্থিত ছিলেন। কৃষকদের মধ্যে ছিল উৎসবের আমেজ।
 
মুজিবনগর সমন্বিত কৃর্ষি উন্নয়ন প্রকল্পের আওতায় চুয়াডাঙ্গা সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ব্যবস্থাপনায় এ উদ্যোগ নেওয়া হয়। আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গ্রামের কৃষক আব্দুল কাদের। প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক একেএম মহিউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবাইর মাসরুর।

আলোচনাপর্বের পর তালিকাভুক্ত কৃষকদের হাতে তুলে দেওয়া হয় চারশ তেতুল ও চালতা গাছের চারা। কৃষি কর্মকর্তারা অনুষ্ঠানস্থলের পাশে কৃষক আব্দুল লতিফের বাড়িতে ও রাস্তার পাশে বেশ কিছু তেতুল ও চালতা গাছের চারা রোপন করেন।

কৃষকরা জানান, গাড়াবাড়িয়া ও হানুরবাড়াদি গ্রামে তেতুল ও চালতা গাছের চারা দুএকদিনের মধ্যে রোপন করা হবে। গাছগুলোর পরিচর্যা করবে গ্রামের কৃষকরাই। যাতে ভবিষ্যতে এই দুটি গ্রাম তেতুল ও চালতা গ্রাম হিসেবে পরিচিতি পেতে পারে।