Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

ঘোড়াশাল পৌরসভার উদ্যোগে ইফতার মাহফিলে বক্তাগণ

সকলকে নিয়ে একটি সুখী সমৃদ্ধ পৌরসভা গড়ে তুলতে চাই রাজনীতিনরসিংদী

সকলকে নিয়ে একটি সুখী সমৃদ্ধ পৌরসভা গড়ে তুলতে চাই

নরসিংদী জেলার ঘোড়াশাল পৌরসভার উদ্যোগে নাগরিকদের সম্মানে এক ইফতার মাহফিল মঙ্গলবার পৌরসভা প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে।

ঘোড়াশাল ফৌরসভার মেয়র মোঃ শরীফুল হক শরীফ এর সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিলে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী-২ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব ডাঃ আনোয়ারুল আশরাফ খান দিলীপ, বর্তমান সংসদ সদস্য এবং বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব কামরুল আশরাফ খান পোটন, পলাশ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরীন ফারজানা, পলাশ থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ, পলাশ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কবীর মৃধা, ঘোড়াশাল পৌরসভা আওয়অমীলীগের সাধারণ সম্পাদক এস এম শফি প্রমূখ।

এসময় অতিথিগণ বলেন, এই ঘোড়াশাল পৌরসভা ১৯৯৮ সালে ঘোষনা হওয়ার পর কোন নির্বাচিত প্রতিনিধি ছিলনা। যারফলে এই পৌরসভা উন্নয়ন থেকে অনেকাংশে বঞ্চিত রয়েছে। আমাদের সরকারের আমলে সাবেক এমপি ডা: আনোয়ারুল আশরাফ খান দিলীপ তার ক্ষমতায় থাকার সময় পৌরসভার মামলার জট মিটিয়ে একটি নির্বাচনের প্রকৃয়া তৈরী করেন। যারফলে এই পৌরসভায় প্রথম বারের মতো একটি নির্বাচন অনুষ্ঠিত হয় আর সেই  নির্বাচনে শরীফ জয় লাভ করে সংসদ সদস্যের সাথে সমন্বয় রেখে একের পর এক উন্নয়ন কর্মকান্ড করে যাচ্ছেন। এভাবে মাত্র ৪ বছরে এই পৌরসভায় যে পরিমান কাজ হয়েছে এমন কাজ দেশের অন্য কোন পৌরসভায় হয়েছে কিনা সন্দেহ রয়েছে। 

আগামী এক বছর পর আবারো এই পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে সেই নির্বাচনে জয়ী হলে দেশের প্রথম সারির ১০টি পৌরসভার মধ্যে একটি হবে এই ঘোড়াশাল পৌরসভা। সেই লক্ষ্য নিয়েই এই মেয়রের কর্মকান্ড পরিচালিত হচ্ছে। 

অতিথিগণ বলেন, দেশের বিভিন্ন স্থানে এক উপজেলার মধ্যে এমপি, উপজেলা চেয়ারম্যান ও মেয়রের মধ্যে বিভিন্ন কারনে সমন্বয়হীনতা থাকে যেটি পলাশ উপজেলায় নেই। তাই পলাশ উপজেলা ও ঘোড়াশাল পৌরসভাকে উন্নতির শিখরে নিতে খুব বেশী সময় লাগবেনা। 

মেয়র শরীফুল হক জনগনের উদ্যেশে বলেন, আপনারা আমার জন্য দোয়া করবেন এবং আমার কাজকর্মে সহযোগিতা করবেন তাহলেই একদিন এই পৌরসভাটি দেশের মধ্যে মডেল হিসেবে তৈরী হবে।

আলোচনা শেষে এক মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সবশেষে সকল পৌরষভা থেকে আগত অতিথি ও নাগরিকদের মধ্যে ইফতার বিতরণ করা হয়।

এসময় পৌরসভার সকল কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।