Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

রাউজান কলেজের একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাস সম্পন্ন চট্টগ্রাম

রাউজান কলেজের একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাস সম্পন্ন

জীবনে উন্নতির শিখড়ে আরোহন করতে হলে যে হাতিয়ারটির প্রয়োজন তা হলো শিক্ষা। একমাত্র শিক্ষাই পারে জাতিকে আলোকিত করতে। শিক্ষা অর্জনের মাধ্যমে শিক্ষার্থীরা শুধু মেধাবী ছাত্র হিসেবেই নয়, নিজেদেরকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। শিক্ষার্থীদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলাই রাউজান কলেজের লক্ষ্য। 

রোবাবার (১০ জুলাই) রাউজান কলেজের একাদশ শ্রেণীর ওরিয়েন্টেশন ক্লাসে প্রধান অতিথির বক্তব্যে রাউজান কলেজের গভর্নিং বডির সদস্য রাউজানের প্রথম পৌর মেয়র (সাবেক) শফিকুল ইসলাম বেবী এ কথা বলেন।

রাউজান কলেজের ফজলুল কবির চৌধুরী মিলনায়তনে এই ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্য রাউজান কলেজের অধ্যক্ষ এ .কে . এম আবদুর রশীদ বলেন, এই বয়সের ছেলে মেয়েরা কোনো বাধা মানতে চায়না। অভিভাবকদের উচিত তাদের সন্তানদের প্রতি লক্ষ্য রাখা। শিক্ষার্থীদের জীবনের লক্ষ্য পূরণ করার বীজ বপনের শ্রেষ্ঠ সময় এই দুই বছর। দুইটি বছর যদি কোনো শিক্ষার্থী পরিশ্রম করে তবে সে সফলতা অর্জন করবেই। জাতিকে সুপথে পরিচালিত করতে প্রয়োজন আদর্শ ও মৌলিক শিক্ষা। আদর্শ ও মৌলিক শিক্ষা যেন শিক্ষার্থীদের প্রদান করা যায় সেজন্য কাজ করে চলেছে রাউজান কলেজ। 

শিক্ষার্থীদের মনে রাখতে হবে তোমাদের জীবন তরীর মাঝি শিক্ষক নন তোমরা নিজেরাই। শিক্ষার্থীরা যে আশা নিয়ে এই কলেজে ভর্তি হয়েছে, যে স্বপ্ন নিয়ে অভিভাবকরা তাদের সন্তানদের আমাদের হাতে তুলে দিয়েছেন তা বাস্তবায়িত করতে রাউজান কলেজ আপ্রাণ চেষ্টা করবে। জীবন যুদ্ধে তাদেরকে যাতে একজন আদর্শ সৈনিক হিসেবে গড়ে তুলা যায় সে লক্ষেই কাজ করে যাবে রাউজান কলেজ। 

তিনি বলেন, রাউজান কলেজ ফুলের মত সুন্দর একটি কলেজ। রাউজান কলেজকে একটি আদর্শ কলেজ হিসেবে গড়ে তুলতে  রাউজানের সংসদ সদস্য ও রাউজানের গণ মানুষের নেতা এ. বি .এম ফজলে করিম চৌধুরীর অবদানের কথা তিনি কৃতজ্ঞতা ভরে স্বীকার করেন।
 
ওরিয়েন্টেশন ক্লাসে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাউজান পৌরসভার সফল কাউন্সিলর জনাব জমির উদ্দীন পারভেজ।

ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক সেলিম নাওয়াজ চৌধুরীর সঞ্চালনায় শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন সুজাতা মুৎসুদ্দী, মোহাম্মদ নূরুল আব্বাছ, মোহাম্মদ তসলিম উদ্দিন, মোঃ জহিরুল ইসলাম, অর্পন কান্তি ব্যানার্জী, সবুজ দাশ, সীমা চক্রবর্তী, প্রদীপ কুমার বড়ুয়া, সৈয়দা কামরুন নাহা, নার্গিছ আক্তার, অপর্না চৌধুরী, জনাব শর্ব্বরী দে । 

সবশেষে নবীন শিক্ষার্থীদের মাঝে রাউজানের সংসদ সদস্য ও রাউজানের গণ মানুষের নেতা এ. বি .এম ফজলে করিম চৌধুরীর পক্ষে কলম উপহার দেওয়া হয়।