Opu Hasnat

আজ ১৬ এপ্রিল মঙ্গলবার ২০২৪,

মোরেলগঞ্জে অগ্নিকান্ড : অগ্নিদগ্ধ লাশ উদ্ধার, ক্ষতির পরিমান ১০ কোটি টাকা বাগেরহাট

মোরেলগঞ্জে  অগ্নিকান্ড : অগ্নিদগ্ধ লাশ উদ্ধার, ক্ষতির পরিমান  ১০ কোটি টাকা

বাগেরহাটের মোরেলগঞ্জ পৌর শহরের কাপুড়িয়াপট্রিতে মঙ্গলবার ভোরে অগ্নিকান্ডে ৯টি দোকান ভস্মিভূত হয়ে ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। অগ্নিকান্ডে দগ্ধ অজ্ঞাত এক ব্যাক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। বৈদ্যুতিক সটসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে। ফায়ার সার্ভিস মোরেলগঞ্জের ২টি ইউনিট ৩ ঘন্টা পরিশ্রমের পর আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছে। ভোর পৌনে ৪টার দিকে এ অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। মোরেলগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের মুয়াজ্জিন আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে মাইকিং করেন। 

মোরেলগঞ্জ ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার স্বপন কুমার ভক্ত জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে ২টি ইউনিট সোয়া ৪টার সময় ঘটনাস্থলে পৌঁছায়। সকাল সাড়ে ৮ টা পর্যন্ত চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে করতে সক্ষম হয়। এলাকাবাসি ও থানা পুলিশ ফায়ার সার্ভিসকে সার্বিক সহায়তা প্রদান করে। আ. ছালাম বেপারির কাপড়ের দোকান থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে। 

অগ্নিকান্ডে রফিকুল ইসলাম রিপনের কাপড়ের দোকান, আ.ছালাম বেপারির কাপড়ের দোকান, আ.আউয়াল বেপারির কাপড়ের দোকান, মিরাজুল ইসলামের সাইমুম গামেন্টস সম্পূর্ণ ভস্মিভূত হয়ে গেছে। আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে আইরিন গামেন্টস, মজিবর রহমানের দোকান, সরোয়ার খান, বাচ্চু মিয়া ও মনির তালুকদারের দোকান। 

সকালে পুলিশ সাইমুম গামেন্টস থেকে সম্পূর্ণ দগ্ধ অজ্ঞাত এক ব্যক্তির(৩০)লাশ উদ্ধার করেছে। রাতে দোকানে  চুরি করতে গিয়ে আটকা পড়া  চোরের লাশ হতে পারে বলে পুলিশ ও ব্যবসায়িদের ধারণা। 

মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুহম্মাদ ওবায়দুর রহমান ও থানা অফিসার ইন চার্জ মো. রাশেদুল  আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।