Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

দ. আফ্রিকায় বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা প্রবাস

দ. আফ্রিকায় বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা

চাঁদার দাবিতে দক্ষিণ আফ্রিকায় আবরার হোসেন পাপ্পু (৫০) নামে এক বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। এ সময় পাপ্পুর একজন দেহরক্ষী ও এক পথচারীও নিহত হয়েছেন।

সোমবার রাত সাড়ে ১০টার দিকে লুসিকিসিকি শহরের তার নিজ পেট্রোল পাম্পে এ ঘটনা ঘটে। নিহত আবরার হোসেন পাপ্পু নোয়াখালী পৌরসভার ৮নং ওয়ার্ড সোনাপুর গ্রামের শেকান্তর আহমদের ছেলে। 

নিহতের পরিবারের বরাত দিয়ে তার মামাতো ভাই দেলোয়ার হোসেন জানান, গত ২৫ বছর ধরে দক্ষিণ আফ্রিকার লুসিকিসিকি শহরের নিজের ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছিলেন পাপ্পু। সর্বশেষ গত কুরবানি ঈদে বাড়িতে আসেন তিনি।

আফ্রিকায় বিভিন্ন সময় সন্ত্রাসীরা তার কাছে চাঁদা দাবি করতো। এরই সূত্র ধরে সোমবার রাতে নিজ প্রতিষ্ঠান পেট্রোল পাম্পে কাজ করছিলেন পাপ্পু।

এ সময় কয়েকজন সন্ত্রাসীর পাম্পে এসে পাপ্পুকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুঁড়লে তার মাথায় ও বুকে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে তিনি এবং তার দেহরক্ষী ও এক পথচারী নিহত হন।

এদিকে, রাতে আফ্রিকা থেকে পাপ্পুর বন্ধু মোসলে উদ্দিনের মাধ্যমে পাপ্পুর মৃত্যুর খবর বাড়িতে পৌঁছলে পুরো এলাকায় শোকের ছায়া নেমে আসে। ছেলের শোকে কান্না করতে করতে বারবার মুর্চ্ছা যাচ্ছেন তার মা সামছুন নাহার। 

প্রসঙ্গত, গত বছর একই প্রতিষ্ঠানে সন্ত্রাসীদের গুলিতে নিহত হয় আবরার হোসেন পাপ্পুর ছোট ভাই টিপু।