Opu Hasnat

আজ ২৪ এপ্রিল বুধবার ২০২৪,

মোরেলগঞ্জে মুক্তিযোদ্ধার উপর হামলার প্রতিবাদের সংবাদ সম্মেলন মুক্তিবার্তাবাগেরহাট

মোরেলগঞ্জে মুক্তিযোদ্ধার উপর হামলার প্রতিবাদের সংবাদ সম্মেলন

বাগেরহাটের মোরেলগঞ্জে মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম শিকদারের  উপর নৃশংস হামলার প্রতিবাদে মঙ্গলবার উপজেলা কমান্ড কাউন্সিল কার্যালয়ে এক প্রতিবাদ সমাবেশ ও সংবাদ সমেম্মলন করেছে মুক্তিযোদ্ধারা। সমাবেশে মুক্তিযোদ্ধার উপর হামলাকারীদের গ্রেফতারের জন্য ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়। অন্যথায় কঠোর কর্মসূচির গোষনা দেয়া হয়। 

সংবাদ সমেম্মলন উপজেলা কমান্ডার লিয়াকত আলী খান জানান, ৪ জুলাই বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম শিকদার ও তার ভাই ওলিউর রহমান  স্বাধীনতা বিরোধী ও জঙ্গী সংগঠনের সদস্যদের একতরফা হামলায় গুরুতর জখম হয়। তাকে পিকে মোহসিনিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শিহাব উদ্দিন ও তার পুত্র সোহেল রানা হাতুড়ি দিয়ে পিটিয়ে রক্তাক্ত করে। আহত মুক্তিযোদ্ধা খুলনা মেডিকেল কলেহ হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে স্থানীয় জনতা শিহাব উদ্দিন আটক করে পুলিশে সোপর্দ করে। এ ঘটনায় একাধিক পত্রিকায় প্রকাশিত দু’পক্ষের হামলার বিষয়টি ভিত্তিহীন। হয়েছে একতরফা হামলা। তিনি আরো জানান, স্বাধীনতার ৪৪ বছর পরও স্বাধীনতা বিরোধী চক্র একনো মুক্তিযোদ্ধোদের লাঞ্চি করবে, আঘাত করবে এটা কোন ভাবেই সহ্য করা হবেনা। 

সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার ডাঃ আকরামুজ্জামন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এম এমদাদুল হক, মুক্তিযোদ্ধা বজলুর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার তৈয়াবুর রহমান সেলিম, মুক্তিযোদ্ধ মশিউর রহমান, মুক্তিযোদ্ধা প্রজন্ম উপজেলা সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, সহ-সভাপতি মুক্তা প্রমুখ। 

মো. শামীম আহসান মলি¬¬ক